বৃহস্পতিবার, ৪ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

বাগেরহাট কারাগারে বিএনপির মুক্তিযুদ্ধ প্রজন্ম দল নেতার মৃত্যু

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট জেলা কারাগারে আটক অবস্থায় খুলনা মহানগর জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ প্রজন্ম দলের সহসাধারণ সম্পাদক মো. কামাল হোসেন (৪৩) নামে এক হাজতির মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত সোয়া ১১টায় মৃত অবস্থায় এ নেতাকে বাগেরহাট কারাগার থেকে জেলার ২৫০ শয্যা হাসপাতালে আনা হয়। ময়নাতদন্তের রিপোর্ট না পাওয়া পর্যন্ত মৃত্যুর সঠিক কারণ বলা সম্ভব নয় বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। নিহত কামাল বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার সানকিভাঙ্গা গ্রামের মোকলেছ হোসেনের ছেলে। তিনি খুলনায় বসবাস করায় খুলনা মহানগর জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ প্রজন্ম দলের সহসাধারণ সম্পাদক ছিলেন। মোরেলগঞ্জ থানার একটি নাশকতার মামলায় গ্রেফতার হয়ে গত ১১ নভেম্বর থেকে বিএনপির এই নেতা বাগেরহাট জেলা কারাগারে আটক ছিলেন। বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এম এ সালাম জানান, খুলনা মহানগর জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ প্রজন্ম দলের সহসাধারণ সম্পাদক কামাল হোসেন খুলনায় থাকতেন। তিনি সেখানেই রাজনীতি করতেন। নভেম্বরে মাসে গ্রামের বাড়িতে বেড়াতে গেলে পুলিশ তাকে আটক করে নাশকতার মামলায় গ্রেফতার দেখায়। গত বছরের ১১ নভেম্বর থেকে কামাল কারাগারে আটক ছিলেন। ময়নাতদন্ত শেষে গতকাল বিকালে নিহত কামালের লাশ পরিবারের কাছে হস্তান্তর করে কারা কর্তৃপক্ষ।

বাগেরহাট কারাগারের ভারপ্রাপ্ত সুপার শঙ্কর কান্তি মজুমদার জানান, গত ১১ নভেম্বর থেকে নাশকতার মামলায় হাজতি কামাল হোসেন কারাগারে আটক ছিলেন। তার অ্যালার্জি ও গ্যাস্ট্রিকজনিত সমস্যা থাকায় হাসপাতালে পাঠিয়ে চিকিৎসাও দেওয়া হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে হাজতি কামালকে প্রথমে কারা হাসপাতালে নেওয়ার পর শারীরিক অবস্থার আরও অবনতি হলে তাকে দ্রুত জেলার ২৫০ বেড হাসপাতালে পাঠানো হয়।

বাগেরহাট জেলা ২৫০ বেড হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসা কর্মকর্তা (ইএমও) মো. ফয়সাল ইসলাম স্বর্ণ জানান, রাত সোয়া ১১টার দিকে ওই হাজতিকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। যেসব কারারক্ষী তাকে হাসপাতালে নিয়ে আসেন তারাও রোগীর কোনো উপসর্গ বলতে পারেননি। লাশের ময়নাতদন্তের রিপোর্ট না পাওয়া পর্যন্ত মৃত্যুর সঠিক কারণ বলা সম্ভব নয়।

 

সর্বশেষ খবর