শুক্রবার, ৫ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

পটিয়ায় সামশুর আট অনুসারীর বিরুদ্ধে মন্দির ভাঙচুরের মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের পটিয়ায় সংখ্যালঘু সম্প্রদায়ের একটি মন্দির ভাঙচুরের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর আট অনুসারীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তরা হলেন- স্বতন্ত্র প্রার্থীর সমন্বয়কারী বিজন চক্রবর্তী, বোরহান উদ্দিন, রতন চক্রবর্তী, মো. ইমরান, প্রভাত দে, রাজিব চক্রবর্তী, সম্রাট দাশ ও নয়ন সিংহ। পটিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শাহাদাত হোসেন ফরিদ বাদী হয়ে পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম তারাহুম আহমদের আদালতে মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি গ্রহণ করে পটিয়া থানার ওসিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী নুর মিয়া বলেন, শুনানি শেষে আদালত মামলা রেকর্ড করে সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য পটিয়া থানার ওসিকে নির্দেশ দেন। মামলায় আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামাদের আসামি করা হয়।

মামলার বাদী শাহাদাত হোসেন ফরিদ বলেন, সামশুর লোকজন হিন্দু সম্প্রদায়ের একটি মন্দিরে হামলা করে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর চেষ্টা করছে। মন্দিরে হামলার বিষয়ে জানতে চাইলে তারা বিভিন্ন ধরনের হুমকি- ধমকি দেন। বিষয়টি পটিয়া থানার ওসিকে অবহিত করা হলেও মামলা হিসেবে রেকর্ড না করায় আদালতে মামলা করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়- গত ৩০ ডিসেম্বর রাতে পটিয়া উপজেলার কেলিশহর ইউনিয়নের বিশ্বমঙ্গল গীতা সংঘ মন্দিরে সামশু অনুসারী বিজন চক্রবর্তীর নেতৃত্বে হামলা চালানো হয়। হামলাকারীরা মন্দিরের ২০ হাজার টাকার ক্ষতি করেন।

 

সর্বশেষ খবর