বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

নতুন সরকারের চ্যালেঞ্জ স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, নতুন সরকারের চ্যালেঞ্জ অগ্নিসন্ত্রাস মোকাবিলা করে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা। গতকাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, মার্কিন পর্যবেক্ষক থেকে শুরু করে ইউরোপীয় ইউনিয়ন এবং বিভিন্ন জোটভুক্ত দেশের পর্যবেক্ষক যারা এসেছিলেন তারা সবাই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ ও নিরপেক্ষ বলেছেন। ইউরোপীয় ইউনিয়ন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য তাদের বিবৃতিতে বাংলাদেশের সঙ্গে কাজ করার কথা বলেছে।

জাপান থেকে শুরু করে ৩১টির বেশি দেশের রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন ও অভিনন্দন জানিয়েছেন। ভারত, চীন, রাশিয়া অভিনন্দন জানিয়েছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টেলিফোন করে আমাদের প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

তিনি বলেন, ৭ জানুয়ারি বাংলাদেশে অবাধ ও নিরপেক্ষ একটি নির্বাচন হয়েছে। সেখানে জনগণের ব্যাপক অংশগ্রহণ ছিল। কোনো কোনো নির্বাচনি এলাকায় ৭০ শতাংশের ওপরে মানুষ ভোট দিয়েছে। তিন দিন ছুটি পাওয়ায় অনেকেই শহর থেকে গ্রামে চলে গিয়েছিল, সে কারণে কিছু বড় শহরে ভোটের হার কম হয়েছে। এর পরও আমাদের ভোটের হার ৪২ শতাংশ।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যারা ভোট বর্জনের কথা বলেছিল এবং অগ্নিসন্ত্রাস চালিয়ে ভোট বাধাগ্রস্ত করার চেষ্টা করেছিল, সেই বিএনপি-জামায়াতকে মানুষ বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে। উৎসাহের সঙ্গে ভোট দিয়ে তাদের প্রত্যাখ্যান করেছে।

সর্বশেষ খবর