বুধবার, ১৭ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

হিজলায় পঙ্কজ ও ড. শাম্মী গ্রুপের সংঘর্ষ, আহত ৭

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের হিজলা উপজেলায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে সাতজন আহত হয়েছে। আধিপত্য বিস্তারের জের ধরে স্থানীয় স্বতন্ত্র সংসদ সদস্য পঙ্কজ নাথ ও আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ অনুসারীদের মধ্যে গতকাল দুপুরে এ সংঘর্ষ হয় বলে জানিয়েছেন স্থানীয়রা। আহতরা হলেন- উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আম্মান হাওলাদার, কর্মী মাসুদ সিকদার, মো. আনিচ, বরকত সিকদার, আলমগীর হাওলাদার, সোলায়মান হাওলাদার ও সোয়েব হাওলাদার। এর মধ্যে প্রথম চারজন পঙ্কজ নাথ অনুসারী এবং শেষোক্ত তিনজন ড. শাম্মী অনুসারী বলে জানা গেছে।

হিজলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বড়জালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনায়েত হোসেন হাওলাদার জানান, সদ্যসমাপ্ত সংসদ নির্বাচনে বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী না থাকায় তারা স্বতন্ত্র প্রার্থী পংকজ নাথের পক্ষে কাজ করেন। এতে ড. শাম্মী অনুসারীরা তাদের ওপর ক্ষুব্ধ ছিলেন। গতকাল দুপুরে উপজেলা সদরের রেমিডি মেডিকেল সার্ভিসেস ক্লিনিকে অন্তঃসত্ত্বা এক রোগীকে রক্ত দিতে যান আওয়ামী লীগ কর্মী মাসুদ সিকদার। রক্ত দিয়ে বের হওয়ার পর শাম্মি অনুসারীরা তার ওপর হামলা চালায়। তারা তাকে বেদম মারধর করে। খবর পেয়ে তার ছেলে আম্মান হাওলাদার সেখানে গেলে তার ওপরও হামলা চালানো হয়। এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষে সাতজন আহত হয়।

বড়জালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ড. শাম্মি অনুসারী হিরণ হাওলাদার বলেন, গত সোমবার কলেজে এনায়েত হাওলাদারের লোকজন তাদের অপমান করে। গতকাল এক ক্লিনিকে তার দুই ভাই ও ভাতিজাসহ তাদের অনুসারীদের ওপর হামলা চালায়। হামলা প্রতিহত করতে গেলে সংঘর্ষ বাধে। এতে তার দুই ভাই ও ভাতিজা গুরুতর আহত। হিজলা থানার ওসি জুবাইর আহমেদ জানান, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর