রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

খুলনায় নতুন মিশন নিয়ে মাঠে এমপি-মন্ত্রীরা

সামছুজ্জামান শাহীন, খুলনা

দ্বাদশ সংসদ নির্বাচনের ভোট গ্রহণ ও এমপি-মন্ত্রীদের শপথ শেষ হলেও এখনই স্বস্তির ঢেকুর তুলতে রাজি নয় আওয়ামী লীগ। বিরোধী দলগুলোর রাজনৈতিক কর্মসূচি মোকাবিলায় এবার নতুন মিশন নিয়ে মাঠে নেমেছেন দলীয় জনপ্রতিনিধিরা। সাধারণ মানুষের কাছাকাছি থেকে তাদের সমর্থন ধরে রাখার প্রতি গুরুত্ব দেওয়া হচ্ছে। জানা যায়, এরই মধ্যে শপথ গ্রহণ শেষে খুলনায় নিজ এলাকায় ফিরেছেন অধিকাংশ এমপি-মন্ত্রীরা। পাড়া-মহল্লায় সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময়, সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ ও নির্বিঘ্নে সরকারি সুবিধাপ্রাপ্তি নিশ্চিত করতে কাজ শুরু করেছেন। ভূমি মন্ত্রণালয়ে নবনিযুক্ত মন্ত্রী খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ ১৮ জানুয়ারি থেকে এলাকায় রয়েছেন। তিনি শুভেচ্ছা বিনিময়, গণসংবর্ধনা ও মতবিনিময় সভায় বক্তৃতা করেছেন। ভূমি-সংক্রান্ত জটিলতা নিরসনে জাতীয় পরিচয়পত্রের সঙ্গে ভূমি মালিকানার যাবতীয় তথ্য সংযুক্ত করার পরিকল্পনার কথা বলেছেন মন্ত্রী। একইভাবে খুলনা-২ আসনের সংসদ সদস্য বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র সেখ সালাহউদ্দিন জুয়েল গতকাল জেলা প্রশাসনের কার্যালয়ে সরকারি অনুদানের চেক বিতরণ করেছেন। পরে তিনি তা’লীমুল মিল্লাত রহমাতিয়া ফাজিল মাদরাসা প্রাঙ্গণে দুস্থদের মাঝে কম্বল বিতরণ করেন। এ সময় তিনি সরকারি সব সুযোগ-সুবিধাপ্রাপ্তি নির্বিঘ্নে পেতে উপকারভোগীদের সহায়তার আশ্বাস দেন। খুলনা-৩ আসনে সংসদ সদস্য আওয়ামী লীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন গতকাল খুলনার শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল পরিদর্শন করেন। সরকারি হাসপাতালের স্বাস্থ্যসেবা নিয়ে তিনি রোগীদের সঙ্গে কথা বলেন এবং হাসপাতালে চিকিৎসাসেবায় সংকট নিরসনের আশ্বাস দেন। পরে তিনি ১৩ নম্বর ওয়ার্ডে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ ও মহেশ্বরপাশা দীঘিরপাড় এলাকায় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন।

এস এম কামাল বলেন, প্রতিশ্রুতি অনুযায়ী মানুষের পাশে থেকে তাদের সেবা করতে চাই। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন যারা সংসদ সদস্য হয়েছেন তাদের কাজ হচ্ছে আইন প্রণয়ন ও জনগণের সেবা করা। আমি সেই অনুযায়ী এলাকার মানুষের উন্নয়ন, তাদের ভালো রাখার জন্য কাজ করছি। সেই সঙ্গে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে সঙ্গে নিয়ে সচেতনতা গড়ে তুলছি। সামাজিক নিরাপত্তা, কর্মসংস্থান, মাদক নির্মূল, চাঁদাবাজি বন্ধে কাজ করব।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী বলেন, জনপ্রতিনিধিদের সাধারণ মানুষের পাশে থাকতে বলেছেন প্রধানমন্ত্রী, সে ভাবেই সবাই মাঠ পর্যায়ে অবস্থান করছেন।

সর্বশেষ খবর