রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

বগুড়ায় এলজিইডির দুই কর্মচারীকে মারধর

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার গাবতলীতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) দুই কর্মচারীকে পেটানোর অভিযোগ উঠেছে আওয়ামী লীগ ও যুবলীগ নেতার বিরুদ্ধে। এই ঘটনায় বৃহস্পতিবার রাতে গাবতলী মডেল থানায় মামলা করা হয়েছে। মামলায় গাবতলী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ জামাল শাজাহান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনসহ অজ্ঞাত ১২ জনকে আসামি করা হয়। অন্যতম অভিযুক্ত যুবলীগ নেতা শাজাহান গাবতলী পৌরসভার কাউন্সিলর

ও এলজিইডির ঠিকাদার। জানা যায়, গত ২০২১-২২ অর্থবছরে শাজাহান গাবতলী এলজিইডির ১৩ লাখ টাকার দুটি প্রকল্পের কাজ সম্পন্ন করেন। ওই দুটি কাজের জন্য তার ১ লাখ ৩০ হাজার টাকা জামানত হিসেবে জমা আছে। প্রায় এক সপ্তাহ আগে শাজাহান ও দেলোয়ার প্রকল্প দুটির ফাইল খুঁজতে গাবতলী উপজেলা এলজিইডি অফিসে গেলে হিসাব সহকারী রাজ্জাকুল তাদের উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে যেতে বলেন। এতে তারা ক্ষিপ্ত হয়ে হুমকি দিয়ে চলে যান। বুধবার দুপুরে শাজাহান ও দেলোয়ার ১২ জনকে সঙ্গে নিয়ে এলজিইডি অফিসে গিয়ে কর্মকর্তাদের গালিগালাজ শুরু করেন। তাদের নিষেধ করলে রাজ্জাকুলকে কিল-ঘুষি ও এলোপাতাড়ি মারধর করা হয়। এ সময় এলজিইডি অফিসের হিসাব রক্ষক ওয়াজেদ আলীকেও মারধরের করা হয়েছে।

মামলার বাদী এলজিইডির হিসাব সহকারী রাজ্জাকুল জানান, ‘ঠিকাদার শাজাহান ও দেলোয়ার আমাদের মারধর করেছেন।’

অভিযুক্ত ঠিকাদার ও গাবতলী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ জামাল শাজাহান বলেন, গত বছর এলজিইডি থেকে জামানতের ১ লাখ ৩০ হাজার টাকা উঠানোর কথা। উপজেলা প্রকৌশলী ও হিসাব সহকারী দুজন ইচ্ছাকৃতভাবে আমাকে হয়রানি করে আসছেন। তাদের নানা অনিয়ম নিয়ে কথা বলায় আমার ওপরে ক্ষিপ্ত। বুধবার টাকা ফেরতের জন্য প্রকল্পের ফাইল চাইতে গিয়েছিলাম। এই ফাইলের জন্য রাজ্জাকুল গত চারমাস ধরে আমাকে হয়রানি করে আসছেন। কাউকে মারধরের অভিযোগ পুরোপুরি মিথ্যা বলে দাবি করেছেন।

গাবতলী এলজিইডির উপজেলা প্রকৌশলী সাজেদুর রহমান জানান, তারা প্রকল্পের যে ফাইল খুঁজছিলেন সেগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আছে। বুঝিয়ে বলার পরেও তারা বারবার আমাদের দোষ দিচ্ছিলেন।

গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালম আজাদ জানান, এলজিইডির দুই কর্মচারীকে মারধরের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। পুলিশ আসামিদের খুঁজছে।’

সর্বশেষ খবর