রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

বাজার নিয়ন্ত্রণে টাস্কফোর্স গঠনের দাবি ইসলামী গণতান্ত্রিক পার্টির

নিজস্ব প্রতিবেদক

ইসলামী গণতান্ত্রিক পার্টি ও প্রগতিশীল ইসলামী জোটের চেয়ারম্যান এম এ আউয়াল বলেছেন, নিয়ন্ত্রণহীন দ্রব্যমূল্যের কারণে মানুষের মাঝে অশান্তি ছড়িয়ে পড়েছে। বাজার নিয়ন্ত্রণে কোনো নির্দেশনা কাজে লাগছে না। এক শ্রেণির মুনাফাখোর ব্যবসায়ীদের জন্য পুরো জাতির সামনে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। তাই বিশেষ টাস্কফোর্স গঠন করে বাজার নিয়ন্ত্রণ করতে হবে। গতকাল রাজধানীর কলাবাগানে জোটের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে তিনি এ কথা বলেন। এম এ আউয়াল বলেন, নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণ হচ্ছে লুটেরাদের হাতে।

পণ্য পরিবহনে দুর্নীতি, হয়রানি ও চাঁদাবাজি হচ্ছে। বাজারে অসৎ ব্যবসায়ী ও মুনাফাখোরদের একচেটিয়া প্রভাব কমানো না গেলে দ্রব্যমূল্যের পাগলা ঘোড়া নিয়ন্ত্রণে আসবে না।

নিম্নআয়ের মানুষের জন্য বিশেষ করে দারিদ্র্যসীমার নিচে বসবাসকারী সাধারণ মানুষের জন্য স্থায়ী রেশন ব্যবস্থা চালু করা প্রয়োজন। দরিদ্র মানুষের জন্য রেশনে চাল, গম, তেল, ডাল, চিনিসহ অন্যান্য অত্যাবশ্যক পণ্য সাপ্তাহিক ভিত্তিতে দেওয়ার ব্যবস্থা করতে হবে। একই সঙ্গে টিসিবির কার্যক্রম ব্যাপকভাবে বৃদ্ধি করে অত্যাবশ্যক পণ্যসামগ্রীর আমদানি, মজুত ও সরবরাহ ব্যবস্থা সচল রাখতে হবে। এ সময় সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর