সোমবার, ২২ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

ভর্তুকি দিয়ে ঢাকার ধনীদের আর পানি দিতে চান না মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ভর্তুকি দিয়ে ঢাকায় ধনীদের পানি সরবরাহ করা উচিত নয় বলে মনে করেছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেছেন, উচ্চবিত্ত ও নিম্নবিত্তদের থাকার এলাকায় পানির দাম এক হওয়া উচিত নয় বলে মত দেন তিনি। গতকাল কারওয়ান বাজারে ওয়াসা ভবনে সংস্থাটির কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তাজুল ইসলাম এ কথা বলেন। নতুন মন্ত্রিসভায় তাজুল ইসলামের পুনরায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া উপলক্ষে এ সভার আয়োজন করা হয়। সভায় স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ভর্তুকির টাকায় ধনীদের পানি সরবরাহ করা যৌক্তিক কি না? প্রতি ১ হাজার লিটার পানিতে ১৫ টাকা ভর্তুকি কে দেবে? সরকারি টাকা দিয়ে এখানে ক্ষতিপূরণ দেব? ধনাঢ্য এলাকার পানির দাম আর মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত অধ্যুষিতের পানির দাম এক হওয়া উচিত নয়।

তাজুল ইসলাম বলেন, এক সময় মানুষ পানির জন্য কলসি নিয়ে মিছিল করলেও সে চিত্র বর্তমান বাংলাদেশে নেই। ঘনবসতিপূর্ণ ঢাকা শহরের জন্য সুপেয় পানি সরবরাহের দায়িত্বটি ঢাকা ওয়াসা ঠিকভাবে পালন করতে পেরেছে। এ ছাড়া পয়োনিষ্কাশন ব্যবস্থা আধুনিকীকরণ করার জন্য ঢাকা ওয়াসার বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন চলমান রয়েছে।

সভায় বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম। সভাপতিত্ব করেন ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান। ঢাকা ওয়াসার চেয়ারম্যান সুজিত কুমার বালাসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর