মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

ঘোষণা না এলেও জাতীয় পার্টিই সংসদে বিরোধী দল : জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক, রংপুর

আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে গতকাল সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জাতীয় পার্টিই হচ্ছে সংসদে বিরোধী দল এমন কথা বলেন। এর পরিপ্রেক্ষিতে বিকালে রংপুর নগরীর স্কাই ভিউ বাসভবনে সাংবাদিকদের জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, ঘোষণা না এলেও জাতীয় পার্টিই সংসদে বিরোধী দলের ভূমিকা পালন করবে। এটিই আমাদের দলীয় সিদ্ধান্ত। আমরা দেশ ও জনগণের স্বার্থে সংসদে সরকারের গঠনমূলক সমালোচনা করব। দেশের মানুষ আমাদের কাছে তা-ই প্রত্যাশা করে। সংসদে আওয়ামী লীগের পর দল হিসেবে জাতীয় পার্টিই রয়েছে। যারা স্বতন্ত্র নির্বাচিত হয়েছেন তারা আওয়ামী লীগ সমর্থিত ও দলের সঙ্গে সরাসরি জড়িত। আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টিই বিরোধী দল হওয়ার কথা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বাভাবিক কথাই বলেছেন। তবে এখন পর্যন্ত সংসদের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, দলের কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবু, মহানগর জাতীয় পার্টির সহসভাপতি জাহিদুল ইসলাম, জেলা যুবসংহতির সভাপতি নাজিম উদ্দিনসহ অন্যরা।

জি এম কাদের বলেন, দ্রব্যমূল্য, অর্থনীতি ও রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের জন্য এখন বড় চ্যালেঞ্জ। দেশে লাগামহীনভাবে দ্রব্যমূল্য বাড়ছে। মানুষের নাভিশ্বাস উঠেছে। তারা অনেক কষ্টে দিনাতিপাত করছে। নতুন করে চাকরির সুযোগ সৃষ্টি হচ্ছে না। স্বাভাবিকভাবেই সাধারণ মানুষের অবস্থা ভালো নেই। এ থেকে মানুষ উত্তরণের আশা করে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, অর্থনৈতিক সংকটের উন্নয়ন ও রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা এখন সরকারের জন্য আবশ্যক।

 

সর্বশেষ খবর