সোমবার, ২৯ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

মানিকগঞ্জে নিপা ভাইরাসে একজনের মৃত্যু

মানিকগঞ্জ প্রতিনিধি

নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে মানিকগঞ্জে বাবুল হোসেন নামে (৩৫) একজনের মৃত্যু হয়েছে। তার বাড়ি সদর উপজেলার মান্তা গ্রামে।  পারিবারিক সূত্রে জানা যায়, ১৫ দিন আগে খেজুরের রস খেয়ে বাবুল নিপা ভাইরাসে আক্রান্ত হন।

সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. লুৎফর রহমান জানান, ১৬ জানুয়ারি বাবুল অসুস্থ হয়ে মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি হন। পরের দিন চিকিৎসক রোগীকে কর্নেল মালেক মেডিকেল কলেজে রেফার্ড করেন। রোগীর স্বজনরা বাবুলকে ঢাকা পপুলার হাসপাতালে নিয়ে ভর্তি করান। রোগীর শরীরে নিপা ভাইরাসের ধরন বুঝে তারা আইডিএইচে রেফার্ড করেন। শনিবার রাত ১২টার দিকে তিনি মারা যান। গতকাল তাকে দাফন করা হয়।

ছয় শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে : এদিকে নড়াইল প্রতিনিধি জানান, খেজুরের রস পান করে ছয় শিক্ষার্থী অসুস্থ হয়ে নড়াইল সদর হাসপাতালে ভর্তি হয়েছে। গতকাল সকাল ১০টার দিকে সরসপুর বেলতলা নামক স্থান থেকে খেজুরের রস খেয়ে বমি ও শারীরিকভাবে অসুস্থ হওয়ার পর দুপুরের দিকে শিক্ষার্থীরা হাসপাতালে ভর্তি হয়। অসুস্থ শিক্ষার্থীরা হলো- শাহাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী সদর উপজেলার চরবিলা গ্রামের রকিব মোল্যার ছেলে মো. তামীম মোল্যা, নবম শ্রেণির ছাত্র একই গ্রামের এরশাদ ম লের ছেলে রেজওয়ান ম ল, দশম শ্রেণির ছাত্র ফোলিয়া গ্রামের লিটন মোল্যার ছেলে নাহিদ মোল্যা, দশম শ্রেণির ছাত্র একই গ্রামের ইমন মোল্যা, দশম শ্রেণির শিক্ষার্থী হয়দারখোলা গ্রামের মুরাদ মোল্যার ছেলে মুবিন মোল্যা এবং নবম শ্রেণির ছাত্র ইলিনদি গ্রামের ওবায়দুর রহমানের ছেলে ফাহিম হোসেন।

 নড়াইল সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. মো. রেজওয়ানুল হক শিমুল বলেন, খেজুরের রস পান করে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ছয় শিক্ষার্থীই শঙ্কামুক্ত। নিপা ভাইরাস লক্ষণ প্রকাশ পায় রস পানের দু-তিন দিন পর। যেহেতু রস পানের সঙ্গে সঙ্গে বমিসহ অসুস্থতা দেখা দিয়েছে, তাই তাদের নিপা ভাইরাস আক্রান্তের সম্ভাবনা নেই বলে তিনি জানান।

সর্বশেষ খবর