সোমবার, ২৯ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

রায়ের পর পালালেন সাজাপ্রাপ্ত আসামি পরে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম আদালতে রায় শুনে চেক প্রতারণা মামলার সাজাপ্রাপ্ত আসামি সাইফুল করিম খান (৪৫) পালিয়ে গেছেন। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম প্রথম যুগ্ম মহানগর আদালতে একটি চেকের মামলায় সাজার রায় ঘোষণার পর এ ঘটনা ঘটে। সাইফুল হালিশহরের বজলুল করিম খানের ছেলে।

পুলিশ জানিয়েছে, বেলা আড়াইটার দিকে নগরীর হালিশহর এলাকা থেকে সাইফুলকে পুনরায় গ্রেফতার করা হয়। এই ঘটনায় কবির হোসেন নামের এক কনস্টেবলকে প্রত্যাহার করা হয়েছে। একই সঙ্গে ঘটনা তদন্তে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে দুই সদস্যের কমিটি গঠন করা হয়।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নিশান চাকমা জানান, চেক প্রতারণার মামলার রায় ঘোষণার পর আসামি আদালতের ভিতরে হাজতখানায় ছিলেন। তবে সেটির তালা খোলা ছিল। দায়িত্বরত কনস্টেবল অন্য এক আসামিকে নিয়ে আদালতের হাজতখানা থেকে বের হন। এ সুযোগে আসামি আদালত থেকে পালিয়ে যায়। পরে দুই ঘণ্টার মধ্যে তাকে গ্রেফতার করা হয়েছে।

নিশান জানান, এই ঘটনায় ইতোমধ্যে একজন কনস্টেবলকে প্রত্যাহার এবং ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। কমিটি তদন্ত শেষে প্রতিবেদন দাখিল করবে। প্রতিবেদনের ভিত্তিতে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর