মঙ্গলবার, ৩০ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

বিএনপিপন্থি সাত আইনজীবীর আদালত অবমাননার শুনানি আবার পেছাল

নিজস্ব প্রতিবেদক

আবারও পেছাল বিএনপিপন্থি সাত আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার আবেদনের শুনানি। এর আগে গত ১৫ জানুয়ারির শুনানি মুলতবি করে ২৯ জানুয়ারি শুনানির দিন ধার্য করা হয়েছিল। আপিল বিভাগ এ আবেদনের শুনানি আগামী ১২ ফেব্রুয়ারি পর্যন্ত মুলতবি রেখেছেন।

গতকাল প্রধান বিচারপতির কার্যভার পালনরত বিচারপতি বোরহান উদ্দিনের নেতৃত্বধীন আপিল বিভাগ এ আদেশ দেন। অভিযুক্ত সাত আইনজীবী হলেন- জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, ফোরামের মহাসচিব ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নি, জাতীয়তবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার সভাপতি অ্যাডভোকেট আবদুল জব্বার ভূঁইয়া প্রমুখ।

জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে ‘আমরা বাংলাদেশের বিচারপতিরা আমরা হলাম শপথবদ্ধ রাজনীতিবিদ’ আপিল বিভাগের এক বিচারপতির এমন বক্তব্যকে কেন্দ্র করে মিছিল-স্লোগান-সভা অব্যাহত রাখায় বিএনপিপন্থি কয়েকজন আইনজীবীর বিরুদ্ধে গত বছরের ২৯ আগস্ট আদালত অবমাননার আবেদন করেন আইনজীবী মোহাম্মদ নাজমুল হুদা। পরে এক আদেশে আপিল বিভাগে সশরীরে হাজির হয়ে আদালত অবমাননার অভিযোগের ব্যাখ্যা দিতে ১৫ জানুয়ারি বিএনপিপন্থি সাত আইনজীবীকে তলব করেন। সেদিন আইনজীবীরা আপিল বিভাগে হাজির হলে শুনানি ২৯ জানুয়ারি পর্যন্ত মুলতবি করা হয়। তার ধারাবাহিকতায় গতকাল সাত আইনজীবী হাজির হন। কিন্তু আদালত শুনানি ১২ ফেব্রুয়ারি পর্যন্ত মুলতবি করেন। ওইদিনও আইনজীবীদের হাজির থাকতে হবে।

সর্বশেষ খবর