শিরোনাম
রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
নিউইয়র্কে কবি কামাল চৌধুরী

স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে প্রযুক্তিতে দক্ষ জনগোষ্ঠী তৈরি করতে হবে

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা কবি কামাল চৌধুরী নিউইয়র্কে এক সুধী সমাবেশে বলেছেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ-এর ভিশন বাস্তবায়ন করতে প্রযুক্তিতে দক্ষ একটি জনগোষ্ঠী তৈরি করতে হবে।’ ৯ ফেব্রুয়ারি সন্ধ্যায় নিউইয়র্কে এক সুধী সমাবেশে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে কন্সাল জেনারেল মো. নাজমুল হুদার স্বাগত বক্তব্যের পর ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান শুভেচ্ছা বক্তব্যে বলেন, ৭ জানুয়ারি অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে গঠিত সরকারের প্রতিনিধি হিসেবে আমরা যুক্তরাষ্ট্র সরকারের সঙ্গে নিবিড়ভাবে কাজ করছি। রাষ্ট্রদূত উল্লেখ করেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন নতুন সরকারের সঙ্গে বাইডেন প্রশাসনের সম্পর্ক কেমন হবে- তা নিয়ে অনেকের মধ্যে সংশয় ছিল। কিন্তু এখন আর সেই সংশয়ের কিছু নেই।

অনুষ্ঠানে জাতিসংঘে বাংলাদেশের উপ-স্থায়ী প্রতিনিধি তৌফিক ইসলাম শাতিল, কবি বদিউজ্জামান নাসিম, নিউইয়র্কের মুক্তধারার প্রধান নির্বাহী বিশ্বজিৎ সাহা এবং সাংবাদিক আকবর হায়দার কিরণ বক্তব্য রাখেন। লুৎফুন্নাহার লতা অনুষ্ঠান সঞ্চালনা করেন। এ সময় বস্টনের থিঙ্কট্যাংক ‘ইন্টারন্যাশনাল সাসটেইনেবল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের (আইএসডিআই) প্রধান নির্বাহী ইকবাল ইউসুফসহ কম্যুনিটির সর্বস্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর