সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

মাদক সমাজের ক্যান্সার

---- ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, মাদক সমাজের একটি ক্যান্সার। মাদকের বিরুদ্ধে সবাইকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। গতকাল রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের (দিবা শাখা) বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ছাত্রছাত্রীরা কেবল মাদক ত্যাগ করেই বসে থাকবে না, যাতে মাদকসেবী তৈরি না হয় তারা সেই আন্দোলন গড়ে তুলবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন ডিএমপি কমিশনার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ এমাম হোসাইন।

ডিএমপি কমিশনার বলেন, সারা বিশ্বের জন্যই মোবাইল ফোন একটি আধুনিক প্রযুক্তি। এটি অত্যাবশ্যকীয় বিষয়। ইন্টারনেটের মাধ্যমে বিশ্বের যে কোনো লাইব্রেরি থেকে যে কোনো বই পড়া যায়। এই মোবাইল ফোন হলো জ্ঞানের ভান্ডার। এটা আমাদের ত্যাগ করার কোনো উপায় নেই। তবে সেটি যেন সবসময় অবশ্যই ইতিবাচকভাবে ব্যবহার করা হয় সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। ছাত্রছাত্রী, অভিভাবক ও শিক্ষকদের মোবাইল ফোনের অপব্যবহার সম্পর্কে সচেতন থাকতে হবে।

ডিএমপি প্রধান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তুলেছেন। এই দেশ উন্নয়নে সারা বিশ্বে একটি বিস্ময়। প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন। ছাত্রছাত্রী, অভিভাবক, শিক্ষকসহ সবাইকে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রস্তুতি নিতে হবে।

সর্বশেষ খবর