বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

রোহিঙ্গা ক্যাম্প থেকে ‘আরসার’ সেকেন্ড ইন কমান্ডসহ তিন শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সেকেন্ড ইন কমান্ড, আরসা প্রধানের দেহরক্ষীসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫। এ সময় ২টি বিদেশি অস্ত্র, একটি দেশি অস্ত্র ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। বুধবার মধ্যরাতে উখিয়ার ২০ নম্বর এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পের একটি ঘর থেকে তাদের গ্রেফতার করা হয়। গতকাল দুপুরে র‌্যাব-১৫ এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কক্সবাজারের র‌্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন এসব তথ্য জানান। গ্রেফতাররা হলেন- উখিয়ার ৪ নম্বর ক্যাম্পের আবুল হাসিম (৩১), ১২ নম্বর ক্যাম্পের হোসেন জোহার ওরফে আলী জোহার (৩২) ও ৬ নম্বর ক্যাম্পের আলম ওরফে শায়ের মুছা (৩৫)।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতার আবুল হাসিম আরসার সেকেন্ড ইন কমান্ড, মো. আলম আরসা প্রধান আতাউল্লাহ জুনুনির দেহরক্ষী এবং আলী জোহার আরসার পরিবহন শাখার কমান্ডার।

তাদের বিরুদ্ধে হত্যাসহ বিভিন্ন মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার মধ্যরাতে র‌্যাব-১৫ কক্সবাজার এর একটি দল বিশেষ অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে পালানোর চেষ্টাকালে তিনজন আরসা সন্ত্রাসীকে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করা হয়। গ্রেফতার তিনজনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে। র‌্যাব অধিনায়ক জানান, এক বছরে র‌্যাব-১৫ আরসার ১০১ জন শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। উদ্ধার করেছে সাতটি বিদেশি পিস্তল, ৫২টি দেশি তৈরি অস্ত্র, ১৪০ রাউন্ড গুলি/কার্তুজ, ৬৭ রাউন্ড খালি খোসা, ৫০.২১ কেজি বিস্ফোরক, ২৮ পিস ককটেল, ৪ পিস আইইডি, ১.৫ কেজি মার্কারি (পারদ)।

 

 

সর্বশেষ খবর