শনিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

ছাত্রীকে নিয়ে জবিতে ছাত্রলীগের সংঘর্ষে পাল্টাপাল্টি মামলা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রতিষ্ঠানের এক ছাত্রীকে কেন্দ্র করে সরস্বতী পূজা চলাকালীন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় সূত্রাপুর থানায় পাল্টাপাল্টি মামলা হয়েছে। মামলায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষের ১৬ নেতা-কর্মীর নাম উল্লেখসহ ৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে এ মামলা করেন ভুক্তভোগী শিক্ষার্থীরা। সূত্রাপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রবিউল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জবির মারামারির ঘটনায় দুটি মামলা হয়েছে। একটি মামলায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজির অনুসারী নৃবিজ্ঞান বিভাগ ছাত্রলীগের সহসভাপতি আবিদ ইশরাক নিলয় বাদী হয়ে করেন। তিনি মামলায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন গ্রুপের ৯ নেতা-কর্মীকে আসামি করেন। আসামিরা হলেন- অর্থনীতি বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মীর মুকিত, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ছাত্রলীগের সহসভাপতি রাকিব তালুকদার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের জয় সরকার অর্জুন, নিরব, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের হৃদয় রানা, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের আরাফাত, অপু সাহা, সাজিদ ও প্রাণিবিদ্যা বিভাগের সোহান। এ ছাড়া অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে।

অন্যদিকে আরেক মামলায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রুপের মাহমুদুর রহমান বাদী হয়ে সভাপতি গ্রুপের সাতজনকে আসামি করে পাল্টা মামলা করেন।

এ মামলার আসামিরা হলেন- নৃবিজ্ঞান বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রান্ত ঘোষ, সাংগঠনিক সম্পাদক মায়েল, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক কার্যনির্বাহী সদস্য পারিজাত বিশ্বাস, ছাত্রলীগের কর্মী নৃবিজ্ঞান বিভাগের গাজী শামসুল হুদা, রাহুল আমিন, রিয়াদ আফ্রিদি ও ইতিহাস বিভাগের চয়েন দাস।

এদিকে দুই মামলার এজাহারে বলা হয়েছে, নৃবিজ্ঞান বিভাগের এক ছাত্রীর সঙ্গে হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষার্থীর ঝামেলা হয়। এ ঘটনার জেরে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিবাদমান দুই গ্রুপের নেতা-কর্মীরা সরস্বতী পূজার দিনে বাহাদুর শাহ পার্কে সংঘর্ষে জড়িয়ে পড়েন। পরে ক্যাফেটেরিয়ার সামনে পাল্টাপাল্টি ধাওয়া হয়। পরে ক্যান্টিনের ভিতরে লাঠিসোঁটা নিয়ে মারামারি করতে দেখা যায় দুই গ্রুপের নেতা-কর্মীদের।

সর্বশেষ খবর