সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

সংঘর্ষ বাড়ি ভাঙচুর লুট আহত ২৫, আটক ১৪

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া সদরে দফায় দফায় সংঘর্ষ, ৫০ বাড়ি ভাঙচুর এবং কয়েকটিতে লুট হয়েছে বলে খবর পাওয়া গেছে। সদর উপজেলার কালিসীমা গ্রামে শনিবার সকাল থেকে গতকাল দুপুর পর্যন্ত চলা এই সংঘর্ষে আহত হয়েছেন ২৫ জন। ১৪ জনকে আটক করেছে পুলিশ। দাঙ্গাবাজরা দেশি অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের কালিসীমা গ্রামের খানিবাড়ি ও সিরাজ আলী বাড়ির গোষ্ঠী একটি পক্ষ এবং দোলা বাড়ি গোষ্ঠী অপর পক্ষ। একটি পক্ষের নেতৃত্ব দিচ্ছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের সদস্য বাবুল মিয়া ও অন্য পক্ষের নেতৃত্ব দিচ্ছেন ইউনিয়ন পরিষদ সদস্য আরজু মিয়া। উভয় পক্ষে রয়েছে এলাকার বর্তমান ও সাবেক চেয়ারম্যানের লোকজন। দীর্ঘদিন ধরে তাদের মধ্যে এলাকায় আধিপত্য নিয়ে মতবিরোধ চলে আসছে। এরই জেরে শুক্রবার রাতে তুচ্ছ ঘটনায় উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে উভয় পক্ষ সশস্ত্র সংঘর্ষে জড়ায়।

 এ সময় দাঙ্গাবাজরা কমপক্ষে অর্ধশত বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর এবং বেশ কয়েক বাড়িতে লুটপাট চালায়। সংঘর্ষে আহতদের মধ্যে মামুন (৩৮), সম্রাট (১৬), মনির (৪০), রামিম (২০),  সাকিব (২০), বাছির মিয়া (৫১), সোহেল (৪০),  তাজিম (১০), সাগর (২৪), আশিক (৩২), রোকসানা (৫০) ও আলম (৩৪) ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। বাকি আহতরা জেলা শহরের বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে  চিকিৎসা নিয়েছেন।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। এ ঘটনায় ১৪ জনকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা আছে।

সর্বশেষ খবর