রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

নারীর মাধ্যমে কৌশলে অপহরণ, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানা এলাকায় এক ব্যবসায়ীকে নারীর মাধ্যমে কৌশলে অপহরণ করে মুক্তিপণ আদায়ের ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে স্থানীয় আমিন জুট মিল এলাকা থেকে অভিযুক্তদের গ্রেফতার করা হয়। অভিযুক্তরা হলেন- নাছমিন আক্তার পাখি (২২), মো. ইমন (২২) ও মো. হৃদয় (২৩)। এদের মধ্যে পাখি ও ইমন বায়োজিদের স্থানীয় বাসিন্দা। আর হৃদয় নোয়াখালীর বেগমগঞ্জের বাসিন্দা। বায়োজিদ থানার ওসি সঞ্জয় কুমার সিনহা জানান, ইকবাল হোসেন (৬১) নামের এক ব্যবসায়ীর সঙ্গে পাখির পরিচয়ের সূত্র ধরে মোবাইলে কথাবার্তা হতো। বৃহস্পতিবার সন্ধ্যায় আমিন জুট মিল এলাকায় পাখির সঙ্গে দেখা করতে যান ইকবাল। সেখানে এশিয়াটিক কটন মিলের পাশে একটি খালি জায়গায় পরিকল্পিতভাবে আগে থেকে ইমন ও হৃদয়সহ আরও তিনজন অপেক্ষা করছিল।

পরবর্তীতে চক্রটি ইকবালকে সেখানে ভয় দেখিয়ে দীর্ঘ সময় আটকে রেখে ৬০ হাজার টাকা মুক্তিপণ আদায় করে। এ সময় তারা ইকবালের ব্যবহৃত দুটি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

ওসি জানান, পরদিন শুক্রবার ভুক্তভোগী ইকবাল থানায় গিয়ে পুলিশকে জানানোর পর পুলিশের একটি দল শুক্রবার সন্ধ্যার পর থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে পাখি, ইমন ও হৃদয়কে আটক করে। এ সময় ইকবালের দুটি মোবাইল ফোন, ৫ হাজার টাকা উদ্ধার করা হয় এবং একটি কিরিচ জব্দ করা হয়। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে পুলিশ কাজ করছে।

সর্বশেষ খবর