রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

সিলেটে আবারও মর্টার শেল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় চার দিনের ব্যবধানে পরিত্যক্ত অবস্থায় আরও একটি মর্টার শেল উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাতে উপজেলার মধ্য জাফলং ইউনিয়নের বাউরভাগ হাওর এলাকা থেকে এটি উদ্ধার করা হয়। গতকাল সন্ধ্যা ৬টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত মর্টার শেলটি নিষ্ক্রিয় করা হয়নি। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শুক্রবার রাতে উপজেলার বাউরভাগ হাওরের দক্ষিণপাড়া এলাকার এক ব্যক্তি হেঁটে পিয়াইন নদী পার হচ্ছিলেন। এ সময় তিনি পায়ে একটি ভারী বস্তুর স্পর্শ পান। পাড়ে এনে বস্তুটি পরিষ্কার করে দেখতে পান এটি একটি মর্টার শেল। খবর পেয়ে পুলিশ গিয়ে মর্টার শেল রাখা এলাকাটির নিরাপত্তা নিশ্চিত করে। স্থানীয়দের ধারণা, এটি মুক্তিযুদ্ধের সময়ের মর্টার শেল হতে পারে।

গোয়াইনঘাট থানার পরিদর্শক (তদন্ত) মেহেদী হাসান সুমন জানান, মর্টার শেল থেকে সাধারণ মানুষকে নিরাপদ দূরে রাখা হয়েছে। পুলিশ সেখানে নিরাপত্তার দায়িত্বে রয়েছে। মর্টার শেলটি পুলিশ, র‌্যাব না সেনাবাহিনীর বিশেষ দল নিষ্ক্রিয় করবে তা এখনো চূড়ান্ত হয়নি।

প্রসঙ্গত, সোমবার উপজেলার একই ইউনিয়নে পিয়াইন নদী থেকে বালু উত্তোলনের সময় একজন শ্রমিক পানির নিচ থেকে একটি মর্টার শেল তুলে নিয়ে আসেন। পরে সিলেট মহানগর পুলিশের বোম্ব ডিসপোজাল দল সেখানে গিয়ে মর্টার শেলটি ধ্বংস করে।

সর্বশেষ খবর