মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ দিশাহারা

নিজস্ব প্রতিবেদক

ইসলামী সমাজের আমির সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সীমাহীন দুর্নীতি ও লুটপাটের কারণে দেশের মানুষ দিশাহারা। দেশের অধিকাংশ মানুষ ভালো নেই। এসব অনিয়ম থেকে মুক্তির একমাত্র মাধ্যম ইসলাম। গতকাল রাজধানীতে অনুষ্ঠেয় ‘মানুষের দাসত্ব থেকে মুক্তির উপায়’ শীর্ষক সুধী সম্মেলনে প্রধান অতিথির বক্তবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, গোটা বিশ্বের মানুষ আজ সমাজ ও রাষ্ট্র পরিচালনার মাধ্যমে মানুষের দাসত্বের অধীনে বন্দি হয়ে দুর্ভোগ ও অশান্তিতে কাল কাটাচ্ছে। মানুষ আল্লাহর গোলামের পরিবর্তে মানুষের গোলামে পরিণত হয়েছে। যার কারণে আল্লাহ রব্বুল আলামিনের আজাব-গজবের মাত্রা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

সৈয়দ হুমায়ূন কবীর বলেন, আল্লাহর দাসত্বের অধীনে বন্দি হওয়াই মানুষের দাসত্ব থেকে মুক্তির একমাত্র উপায়। এ সময় আল্লাহ ও আল্লাহর রসুলের বিধানের ভিত্তিতে সমাজ ও রাষ্ট্র গঠনে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন মুহাম্মাদ ইয়াছিন, মুহাম্মদ ইউসুফ আলী মোল্লা, সোলায়মান কবীর, মো. নুরুদ্দীন, হাফিজুর রহমান, মিনহাজ উদ্দিন, মোস্তফা জামিল সাদ, প্রফেসর আবু হানিফ, ফয়সাল আহমেদ এবং শফিকুল ইসলাম স্বপন।

 

সর্বশেষ খবর