বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
মিতু হত্যাকান্ড

ম্যাজিস্ট্রেট-পুলিশসহ পাঁচজনের সাক্ষ্যদান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু মামলায় আরও পাঁচজনের সাক্ষ্য গ্রহণ সম্পন্ন করেছেন আদালত। গতকাল চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ জসিম উদ্দিনের আদালতে সাক্ষ্য গ্রহণ শুরু হয়। এ নিয়ে আলোচিত এ মামলায় মোট ৪৩ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। সাক্ষীরা হলেন- চট্টগ্রাম সিনিয়র মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হারুন অর রশিদ, পুলিশ পরিদর্শক হারুনুর রশিদ, উপপরিদর্শক (এসআই) রাছিব খান, আবদুল করিম ও সহকারী উপপরিদর্শক নিজাম উদ্দিন।

আদালতের বেঞ্চ সহকারী নেছার আহম্মেদ বলেন, মিতু হত্যা মামলায় গতকাল পাঁচজন সাক্ষী দিয়েছেন। পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১৩ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন সকালে নগরীর পাঁচলাইশ থানার ওআর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে বাসার অদূরে গুলি ও ছুরিকাঘাত করে খুন করা হয় মাহমুদা খানম মিতুকে। স্ত্রীকে খুনের ঘটনায় পুলিশ সদর দফতরের তৎকালীন এসপি বাবুল আক্তার বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০২২ সালের ১৩ সেপ্টেম্বর তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সাতজনকে আসামি করে আদালতে মামলার অভিযোগপত্র দাখিল করে। ১০ অক্টোবর আদালত অভিযোগপত্র গ্রহণ করেন।

চলতি বছরের ১৩ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। ৯ এপ্রিল থেকে সাক্ষ্য গ্রহণ শুরু হয়। প্রথম সাক্ষী হিসেবে মিতুর বাবা মোশাররফ হোসেনের সাক্ষ্য দেন। অভিযোগপত্রে প্রধান আসামি করা হয়েছে মিতুর স্বামী বাবুল আক্তারকে। অন্য আসামিদের মধ্যে আছেন কামরুল ইসলাম শিকদার মুছা, এহতেশামুল হক প্রকাশ, হানিফুল হক প্রকাশ ভোলাইয়া, মোতালেব মিয়া ওয়াসিম, আনোয়ার হোসেন, খাইরুল ইসলাম কালু এবং শাহজাহান মিয়া।

সর্বশেষ খবর