মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪ ০০:০০ টা

বিএসএমএমইউর নতুন উপাচার্য অধ্যাপক দীন মো. নূরুল হক

নিজস্ব প্রতিবেদক

বিএসএমএমইউর নতুন উপাচার্য অধ্যাপক দীন মো. নূরুল হক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক ও চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক। বর্তমান উপাচার্য অধ্যাপক ডা. সারফুদ্দিন আহমেদের মেয়াদ শেষ হবে আগামী ২৮ মার্চ। তিনি তার স্থলাভিষিক্ত হবেন। নূরুল হক ১২তম উপাচার্য হিসেবে বিএসএমএমইউতে দায়িত্ব পালন করবেন। চার বছরের জন্য নিয়োগ দিয়ে গতকাল স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ প্রজ্ঞাপন জারি করেছে।

রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন ১৯৯৮- এর ১২ ধারা অনুসারে তাঁকে এই নিয়োগ দেওয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে জানানো হয়। উপাচার্য পদে তিনি অবসরে যাওয়ার আগের পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন। বিধি অনুযায়ী তিনি উপাচার্যের পদ-সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন বলে প্রজ্ঞাপনে জানানো হয়। আগামী ২৯ মার্চ থেকে এ নিয়োগ আদেশ কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক একজন আন্তর্জাতিক মানের চক্ষু বিশেষজ্ঞ। দেশে ও বিদেশে চক্ষু বিশেষজ্ঞ হিসেবে তাঁর সুখ্যাতি রয়েছে। এর আগে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে পরিচালক হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন। চক্ষু চিকিৎসক হিসেবে প্রধানমন্ত্রীর সর্বোচ্চ সম্মাননা ডা. আলীম মেমোরিয়াল অ্যাওয়ার্ড লাভ করেছেন তিনি। ডা. দীন মোহাম্মদ নূরুল হক কিশোরগঞ্জের পাকুন্দিয়া এলাকার মানুষের কাছে ‘ননী ডাক্তার’ নামে পরিচিত।

সর্বশেষ খবর