বুধবার, ২০ মার্চ, ২০২৪ ০০:০০ টা

উত্তরা পাসপোর্ট অফিসে র‌্যাবের অভিযান, সাত দালালের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উত্তরা আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে দালাল চক্রের সাতজনকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল র‌্যাব-১ এর পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল বেলা ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত উত্তরা আঞ্চলিক পাসপোর্ট অফিসে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। এতে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজাহারুল ইসলাম। অভিযানে দালাল চক্রের ফিরোজ আলম স্বপন, মোতালেব হোসেন, জিয়াদ রহমান আয়স এবং ফিরোজ আলমকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া মোহাম্মদ মিনহাজ হোসেন শান্তকে ১৫ দিন, মোহাম্মদ মাহিনুল ইসলাম স্মরণকে সাত দিন এবং স্বপন হোসেনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এদিকে মিরপুর ও পল্লবী থেকে দুটি ‘কিশোর গ্যাং’-এর প্রধানসহ ১৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। গ্যাং দুটি হলো রিংকু গ্রুপ ও অনিক গ্রুপ। মোহাম্মাদপুর, আদাবর, নাখালপাড়া ও তেজগাঁওয়ের আশপাশের এলাকা থেকে ‘এফডিসি মুন্না’ এর অন্যতম হোতা ইসমাইল ওরফে এফডিসি মুন্না এবং ‘কিং জামাল গ্রুপ’-এর অন্যতম হোতা জামাল হোসেন ও ‘কিং মোশারফ গ্রুপ’, ‘আপনা ভাই গ্রুপ’সহ বিভিন্ন গ্রুপের ৩৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-২।

মিরপুর থেকে গ্রেফতার গ্যাং সদস্যদের মধ্যে আছেন- রিংকু ওরফে আরএম রিংকু (৩০), তানভীর মাহমুদ সাজ্জাদ (২৮), ছাব্বির হোসেন (২৯), রাজিব হোসেনসহ (২৮) আরও চারজন। পল্লবী থেকে গ্রেফতার গ্যাং সদস্যদের মধ্যে রয়েছেন- হাসিবুল হাসান অনিক (২৬), শহিদুল ইসলাম (২৯), জামাল শিকদার ওরফে রবিন (৩২) ও বেলাল হোসেনসহ (২৭) আরও দুজন।

তাদের কাছ থেকে ধারালো চাপাতি, ছুরি, ক্ষুর, হেরোইন ও ইয়াবা জব্দ করা হয়। গতকাল র‌্যাব-৪ এর সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মিরপুরে রিংকু গ্রুপের ২০/৩০ জন সদস্য মিরপুর-২ এর আশপাশ এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, মারামারি, মাদক সেবন ও ইভ টিজিংসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের সঙ্গে জড়িত। রিংকু গ্রুপের লিডার রিংকু ওরফে আরএম রিংকুর বিরুদ্ধে মিরপুর, ফরিদপুরের নগরকান্দা থানায় মাদক, দস্যুতা, চুরি, মারামারি ও খুনের চেষ্টা-সংক্রান্ত চারটি মামলাসহ রাজধানীর বিভিন্ন থানায় মামলা রয়েছে। পল্লবীতে অনিক গ্রুপের লিডারসহ ২০/৩০ জন সক্রিয় সদস্য বাউনিয়াবাদসহ আশপাশ এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, মারামারি, মাদক সেবন ও ইভ টিজিংসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের সঙ্গে জড়িত। অনিক গ্রুপের লিডার হাসিবুল হাসান অনিকের বিরুদ্ধে পল্লবী থানায় চারটি মামলাসহ রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। ১১ মার্চ থেকে সোমবার পর্যন্ত র‌্যাব-২ এর একাধিক অভিযানে মোহাম্মদপুর, আদাবর, নাখালপাড়া থেকে ইসমাইল হোসেন ওরফে এফডিসি মুন্না (২৮), আকাশ (২৪), ফরিদ, ‘কিং জামাল গ্রুপ’-এর হোতা জামাল হোসেন (৩১), ইমাম হোসেন (২০), আরিফ ওরফে রাসেল মিয়া (২০), ‘কিং মোশারফ গ্রুপ’-এর মোশাররফ (৩২) তার সহযোগী ফেরদাউস বেপারী (২৫), আরমান শেখ (১৮), সানি মিয়া (১৮), ‘আপনা ভাই গ্রুপ’-এর হোতা শাকিব ওরফে বস্তি শাকিব (১৯), নাহিদ (২০), লাদেন (২১), হৃদয় (২২), আবু সিদ্দিক (৪৫), খোকন (৩৫), নিলয় আহম্মেদ (২৫), ইব্রাহিম (২৬), বিপ্লব শেখ (২০), রাব্বি হোসাইন (২৪), তারেক জিয়া (২২), জামাল (২৬), শিমুল (২৩), রতন (১৯), পলাশ (২৪), সাঈদ (২৪), শরিফ (২০), রাজন (২২), মানিক (২৪), কবির (২৪), হাসান (২২), সাইদ (১৯), রাজা শেখ (২৮), ইকরাম (২৫) এবং বিপ্লব শেখকে (২২) গ্রেফতার করা হয়।

সর্বশেষ খবর