বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪ ০০:০০ টা
অর্থ পাচার মামলা

ঢাকা টাইমসের সম্পাদক দোলনের জামিন

আদালত প্রতিবেদক

২ হাজার কোটি টাকা পাচারের মামলায় ঢাকা টাইমস পত্রিকার সম্পাদক মোহাম্মদ আরিফুর রহমান দোলনকে জামিন দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর দায়রা জজ আস-সামছ জগলুল হোসেনের আদালতে আসামির জামিন চেয়ে শুনানি করেন তার আইনজীবী। শুনানি শেষে আদালত জামিন মঞ্জুর করে আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে আরিফুর উচ্চ আদালত থেকে আগাম জামিন নেন। পরে গত ৫ মার্চ তিনি বিচারিক আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। সর্বশেষ গতকাল তার পক্ষে জামিনের আবেদন করা হলে বিচারক তা মঞ্জুর করেন। এ মামলায় অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ২২ এপ্রিল দিন ধার্য রয়েছে। মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, ২ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলসহ ৪৭ জনের বিরুদ্ধে সম্পূরক চার্জশিট দাখিল করে সিআইডি।

ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালতে গত ২২ জুন এ অভিযোগপত্র দাখিল করা হয়। পরে আদালত মামলাটি মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন।

এর আগে ২০২১ সালের ৩ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ কমিশনার (এএসপি) উত্তম কুমার সাহা ১০ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। গত বছর ১ সেপ্টেম্বর মামলাটি অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য ছিল। কিন্তু সেদিন মামলাটিতে কিছু অসংগতি দেখতে পাওয়ায় আদালত স্বপ্রণোদিত হয়ে সিআইডিকে পুনরায় তদন্তের নির্দেশ দেন। সেই নির্দেশনা মেনে নতুন করে আরও ৩৬ জনকে আসামি করে মোট ৪৬ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে সিআইডি।

২ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে ২০২০ সালের ২৬ জুন বরকত ও রুবেলের বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা করেন সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ।

সর্বশেষ খবর