শনিবার, ২৩ মার্চ, ২০২৪ ০০:০০ টা

স্থায়ী দোকানে টিসিবি পণ্য সরবরাহের চেষ্টা চলছে

বাণিজ্য প্রতিমন্ত্রী

টাঙ্গাইল প্রতিনিধি

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) কার্ডধারীদের দুর্ভোগ ও ভোগান্তি কমাতে ভবিষ্যতে স্থায়ী দোকানে পণ্য সরবরাহের চিন্তাভাবনা করা হচ্ছে। একজন দিনমজুর টিসিবির পণ্য নিতে এসে তার সারা দিনের শ্রমঘণ্টা ব্যয় করেন। এতে তিনি ৭০০ থেকে ৮০০ টাকা আয় থেকে বঞ্চিত হন। এজন্য নাগরপুরকে মডেল হিসেবে নিয়ে স্থায়ী দোকানে পণ্য সরবরাহের পরিকল্পনা রয়েছে। তিনি বলেন, সারা দেশের ১ কোটি পরিবারের মধ্যে প্রতি মাসে টিসিবির মাধ্যমে বিভিন্ন পণ্য দেওয়া হচ্ছে। এর মধ্যে নাগরপুরে রয়েছে ১৬ হাজার ৪২৯টি পরিবার।

গতকাল সকালে নাগরপুর উপজেলা পরিষদ মিলনায়তনে টিসিবির স্মার্ট কার্ড ও হুইল চেয়ার বিতরণ, ডিলার, বাজার সমিতি ও অংশীজনের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, টিসিবি দেশের মানুষের নিত্যপণ্যের চাহিদা পূরণে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারে বলেই ১৯৭২ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেটি প্রতিষ্ঠা করেছিলেন। পণ্য আমদানি-রপ্তানির জন্য টিসিবি সৃষ্টি করা হয়েছিল।

নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজা মো. গোলাম মাসুম প্রধানের সভাপতিত্বে ও উপজেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) এইচ এম জসিম উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির ও সামিনা বেগম শিপ্রা, পাকুটিয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান সিদ্দিক, গয়হাটা ইউপি চেয়ারম্যান শেখ শামসুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা মো. এমরান হোসাইন শাকিল প্রমুখ।

সর্বশেষ খবর