সোমবার, ২৫ মার্চ, ২০২৪ ০০:০০ টা

চকরিয়ায় রেললাইনে আটকে থাকা নছিমনকে ধাক্কা মারল ট্রেন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চকরিয়ায় রেললাইনের ওপর আটকে পড়া গাছ বহনকারী একটি নসিমনকে ধাক্কা মেরেছে কক্সবাজার থেকে চট্টগ্রাম-ঢাকাগামী কক্সবাজার এক্সপ্রেস ট্রেন। গতকাল দুপুর ১টা ২০ মিনিটে কক্সবাজার জেলার ডুলাহাজারা-চকরিয়া সেকশনে এ ঘটনা ঘটে। তবে এতে  ট্রেনের কোনো ক্ষতি হয়নি বা কোনো হতাহতের ঘটনাও ঘটেনি।

জানা গেছে, চকোরিয়ার আগে গাছ বহনকারী একটি নসিমন রেললাইনের ওপর উঠে আটকে যায়। এ সময় কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি গাড়িটির মাঝামাঝি এসে আঘাত করে। তবে রেলের গতি কম থাকায় তা দ্রুত দাঁড়িয়ে যায়। পরে রেলের লোকো মাস্টার, সহকারী লোকো মাস্টার, স্টাফ এবং এলাকাবাসীর সহায়তায় নসিমনকে রেললাইন থেকে অপসারণ করে রেললাইন চলাচলের উপযুক্ত করা হয়।

  চকরিয়া রেলওয়ে স্টেশন মাস্টার এস এম ফরহাদ বলেন, ৮১৩ নম্বর চট্টগ্রামগামী কক্সবাজার এক্সপ্রেসটি যাওয়ার সময় দুপুরে চকরিয়ার ডুলাহাজারায় কাঠবোঝাই নসিমন রেললাইন দিয়ে পার হয়। এ সময় নসিমনের সঙ্গে ট্রেনের ধাক্কা লাগে। তবে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তিনি বলেন, ট্রেন আসার আগে ব্যারিয়ার ফেললে সেটি তুলে নিয়ে রাস্তা দিয়ে গাড়ি, গরু, ছাগল পারাপার করে। ইদানীং ট্রেন চলার সময় পাথর নিক্ষেপ করছে। এতে ট্রেনের কোচের কাচও ভেঙেছে। এতে যাত্রী আহত হওয়ার সম্ভাবনা থাকছে। বিষয়টি নিয়ে আমরা সতর্ক আছি।  

রেলওয়ের পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ট্রেন আসার আগে স্থানীয় একটি নসিমন (মালবাহী পরিবহন) রেললাইনে উঠে যায়। ট্রেনের গতি স্বাভাবিকের তুলনায় কম থাকায় বড় কোনো দুর্ঘটনা ঘটেনি। তিনি বলেন, ঘটনার পর পরই নসিমন চালক পালিয়ে গেছে। কেউ হতাহত  হয়নি। ২৫ মিনিট পর কক্সবাজার এক্সপ্রেস চট্টগ্রামের উদ্দেশে রওনা করেছে। এমন ঘটনার বিষয়ে আমরা আগামীতে সতর্ক থাকব।

সর্বশেষ খবর