বুধবার, ২৭ মার্চ, ২০২৪ ০০:০০ টা

ডিজাইন ও বুননে গরমের ছোঁয়া

ঈদ কেনাকাটা

ডিজাইন ও বুননে গরমের ছোঁয়া

এবার ঈদের মার্কেটে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে শিশু-কিশোরদের পোশাক। পাশাপাশি গরমের কথা মাথায় রেখে শিশু-কিশোরদের পোশাকে নকশা করেছে দেশি ফ্যাশন হাউসগুলো। গতকাল রাজধানীর বসুন্ধরা সিটি, মৌচাক মার্কেট, সুবাস্তু ভ্যালি, যমুনা ফিউচার পার্কসহ বিভিন্ন বিপণিবিতান ঘুরে এমন চিত্র দেখা গেছে। শিশুদের দোকানগুলোতে ছিল ক্রেতাদের উপচেপড়া ভিড়। বসুন্ধরা সিটির লেভেল-১ ব্লক ডি-তে বেবি লাইক ফ্যাশন হাউসের ম্যানেজার রিটন হাসান বলেন, এখন পর্যন্ত সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে শিশুদের পোশাক। ঈদ হলেও শিশুদের পোশাকে এবার হালকা কাপড় বেশি ব্যবহৃত হয়েছে। উৎসবের আমেজ রাখতে গ্লিটার কাপড়ের ফ্রক তৈরি করা হয়েছে। গেঞ্জি বা নিট কাপড় রাখা হয়েছে ফ্রকের নিচের অংশে। এতে শিশুর অস্বস্তি বোধ হবে না।

ফ্যাশন হাউস টিন্স ক্লাবের বিক্রয় কর্মী সালমা আক্তার জানান, ফ্রক, থ্রিপিস, কামিজ, কটি, পায়জামার পাশাপাশি মেয়ে শিশুদের ঈদের পোশাকে এসেছে নতুন সব ধরন। ট্রেন্ডি টিউনিক, ঘাগরা-চোলি, টপ-বটম, টপ-স্কার্ট, শর্ট টপ, কাফতান, থ্রি-পিস, ওয়ান শোল্ডার ফ্রক, ফ্রিল ফ্রক, দাওয়াতের ফ্রক, জাম্প স্যুট, ক্রপ টপ, কোল্ড শোল্ডার টপ, লেগিংস, পালাজ্জো, ধুতি স্টাইলের পায়জামা, সোজা কাটের প্যান্ট, শর্ট প্যান্টসহ আরও বেশ কিছু বৈচিত্র্য এসেছে। গরম বেশি থাকায় আরাম পেতে ফুলহাতার জামা বা প্যান্ট না পরাই ভালো।

উত্তরা থেকে বসুন্ধরা সিটিতে আসা শামীমা রিংকু বলেন, দুই ছেলেকে নিয়ে শপিংয়ে এসেছি। অনেক ভিড় চারপাশে। শীতাতপ নিয়ন্ত্রিত হওয়ায় খারাপ লাগছে না। আর এবার পোশাকে দেখা যাচ্ছে স্বস্তি এবং আরামদায়ক ডিজাইন বেশি। এটা খুবই ভালো দিক।

জনপ্রিয় ব্র্যান্ড টুয়েলভের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার শুভাগত ভট্টাচার্য্য বলেন, বছরের সবচেয়ে বড় উৎসব ঈদ এবং বৈশাখ দুটি এবার কাছাকাছি সময়ে পড়েছে। উৎসব দুটোকে মাথায় রেখে বাচ্চাদের কাপড়ের জন্য উজ্জ্বল রংগুলোর পাশাপাশি হালকা প্যাস্টেল শেডগুলোও রেখেছি। আর কাপড়ের ম্যাটেরিয়ালের ক্ষেত্রে প্রাধান্য পাচ্ছে কটন ও কটনবেজড ফেব্রিক। অন্যান্যবারের চেয়ে এবার বিক্রিও বেশি হচ্ছে।

তিনি আরও বলেন, ছোট ছেলেদের পোশাক আয়োজনে নানা রঙের পাঞ্জাবি, শার্ট ও ফতুয়া রয়েছে। এ ছাড়া মেয়ে শিশুরা বোন অথবা মায়ের সঙ্গে মিলিয়ে পরার জন্য সালোয়ার-কামিজ, কুর্তি পাবে এখানে। একইভাবে বাবা ও ছেলের জন্য পাঞ্জাবি, শার্ট, ফতুয়াও পাওয়া যাবে।

সর্বশেষ খবর