শনিবার, ৬ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

চাঁদাবাজি মামলায় ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে পরোয়ানা

লালমনিরহাট প্রতিনিধি

চাঁদাবাজির মামলায় লালমনিরহাট জেলা ছাত্রলীগ সভাপতি রাশেদ জামান বিলাশ ও সাধারণ সম্পাদক আরিফ ইসলামসহ চার নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তার এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। মামলার অন্য দুই আসামি হলেন- তিতুমীর কলেজ ছাত্রলীগের সহসভাপতি হোসাইন তূর্য এবং লালমনিরহাট পৌর শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মানিক।

জানা যায়, গত বছরের ১৯ আগস্ট রাতে লালমনিরহাট যাওয়ার জন্য কমলাপুর রেলস্টেশনে যান বাদী হুমায়ুন কবির। আসামিরা আগে থেকেই সেখানে ওত পেতে ছিলেন। দেলোয়ার হোসেন সাঈদীর ইস্যু নিয়ে তারা বাদীর ওপর ক্ষুব্ধ ছিলেন। তাই তাকে শায়েস্তা করতে সেখানে যান তারা। বাদীকে একা পেয়ে সভাপতি-সম্পাদকসহ অন্যরা ঘিরে ধরেন এবং ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন। টাকা দিতে অস্বীকৃতি জানালে আসামিদের হাতে থাকা লোহার রড দিয়ে বাদীর মাথায় আঘাতের চেষ্টা করে। রডটি তার ঘাড়ে গিয়ে লাগে। এরপর আসামিরা তাকে এলোপাতাড়ি কিল-ঘুসি ও লাথি মারতে থাকে। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে আসামিরা পালিয়ে যায়। ওই ঘটনার একটি সিসিটিভি ফুটেজ রয়েছে। সেখানে দেখা যায়, বাদীকে আসামিরা ঘিরে ধরে মারধর করছেন। বাদী পালিয়ে যাওয়ার চেষ্টা করলেও তাকে জোর করে আটকিয়ে পেটানো হয়। সে সময় আশপাশের লোকজন এসে তাকে রক্ষা করেন।

এরপর গত বছরের ১৭ ডিসেম্বর হুমায়ুন কবির বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে মামলাটি করেন। শুনানি শেষে বিচারক মামলার বিষয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য শাহজাহানপুর থানার ওসিকে নির্দেশ দেন। থানা পুলিশ তদন্ত শেষে ঘটনার সত্যতা পাওয়ায় আদালতে প্রতিবেদন দাখিল করেন। এ মামলায় এর আগে ছাত্রলীগের এই চার নেতাকে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করা হয়। কিন্তু বৃহস্পতিবার তারা আদালতে হাজির না হওয়ায় মামলার বাদী গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন। শুনানি শেষে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এ বিষয়ে মন্তব্য জানতে লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামানের সঙ্গে যোগাযোগ করলে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।

সর্বশেষ খবর