সোমবার, ২২ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
সড়ক দুর্ঘটনা

ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থলে ফেরা হলো না আয়েশার

নিজস্ব প্রতিবেদক

গাজীপুরের টঙ্গী চেরাগআলী এলাকার একটি গার্মেন্টসে চাকরি করেন খায়রুল ইসলাম ও তার স্ত্রী আয়েশা আক্তার। থাকেনও গার্মেন্টসের পাশের একটি বাসায়। ঈদের ছুটিতে স্বামী-স্ত্রী মিলে পটুয়াখালী গ্রামের বাড়িতে বেড়াতে যান। ছুটি শেষে কর্মস্থলে যাওয়ার কথা ছিল আজ সোমবার। এ জন্য এক দিন আগেই গাজীপুরের বাসার উদ্দেশে রওনা হন। কিন্তু ভাগ্য তার সহায় হয়নি। বাস-ট্রাক সংঘর্ষে আয়েশার মৃত্যু হয়েছে। আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন তার স্বামী খায়রুল। গতকাল ভোরে রাজধানীর জিরো পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আরও কয়েকজন আহত হয়ে ঢামেক হাসপাতালে ভর্তি হয়েছেন। দুর্ঘটনার বিষয়ে নিহত আয়েশার মামা জহিরুল ইসলাম রাফি জানান, আয়েশার বাড়ি পটুয়াখালীর সদর উপজেলার চারবুনিয়া গ্রামে। গতকাল ভোরে লঞ্চে করে তারা ঢাকায় পৌঁছান। এরপর সদরঘাট থেকে আজমেরী গ্লোরি পরিবহন বাসে করে গাজীপুরের দিকে যাচ্ছিলেন। পথে গুলিস্তান জিরো পয়েন্টে একটি সিমেন্ট বহনকারী গাড়ি তাদের বাসটিতে ধাক্কা দেয়। এতে আয়েশা, তার স্বামী খায়রুলসহ বাসের আরও কয়েকজন যাত্রী আহত হন। পরে স্থানীয়রা তাদের ঢামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আয়েশাকে মৃত্যু ঘোষণা করেন। তবে আয়েশার স্বামী খাইরুল আশঙ্কামুক্ত। শাহবাগ থানার এসআই মামুনুর রশিদ জানান, বাসটি গোলাপ শাহ মাজারের দিক থেকে আর সিমেন্ট বহনকারী গাড়িটি বায়তুল মোকাররমের দিক থেকে আসছিল। জিরো পয়েন্টে দুটি গাড়ির মধ্যে সংঘর্ষ হয়। এতে বাসের এক নারী যাত্রী নিহত ও কয়েকজন যাত্রী আহত হয়েছেন। ঘটনার পর গাড়ি দুটি জব্দ করা গেলেও এর চালকরা পালিয়েছেন।

এদিকে, গুলশান নতুন বাজার এলাকায় সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় আবদুুর রাজ্জাক (৫৫) নামে সিটি করপোরেশনের এক পরিচ্ছন্ন কর্মী, মালিবাগ রেলগেট এলাকায় ট্রেনের ধাক্কায় আবদুুল ওয়াদুদ (৫৮) নামে এক নিরাপত্তাকর্মী এবং ঢামেক হাসপাতালে অসুস্থ অবস্থায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কারাবন্দি ইকবাল হোসেনের (৩২) মৃত্যু হয়েছে। গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল ইসলাম জানান, গতকাল ময়লা পরিষ্কারের জন্য একটি তিন চাকার ভ্যান নিয়ে নতুন বাজার ময়লার ডিপোর সামনের রাস্তা দিয়ে যাচ্ছিলেন রাজ্জাক। এ সময় একটি দ্রুতগতির অটোরিকশা তাকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হন তিনি। সহকর্মীরা দ্রুত ঢামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাজ্জাককে মৃত ঘোষণা করেন। রাজ্জাকের বাড়ি পিরোজপুরের নাজিরপুর থানার দক্ষিণ বানিয়াদী গ্রামে।

এ ছাড়া এদিন সকালে মালিবাগ রেলগেট এলাকায় ট্রেনের ধাক্কায় আবদুল ওয়াদুদ নামে এক নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়েছে। তার গ্রামের বাড়ি কুমিল্লার বুড়িচংয়ে। বর্তমানে মালিবাগের পশ্চিম হাজীপাড়ায় থাকেন। স্বজনরা জানিয়েছেন, রাত্রিকালীন ডিউটি শেষে গতকাল সকালে হেঁটে বাসায় ফিরছিলেন ওয়াদুদ। পথে মালিবাগ রেলগেটে পার হওয়ার সময় একটি ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে। এতে তিনি মাথাসহ শরীরে বিভিন্ন জায়গায় গুরুতর আঘাত পান। তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে, সকালে ঢামেক হাসপাতালে অসুস্থ অবস্থায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কারাবন্দি ইকবাল হোসেনের মৃত্যু হয়েছে। এর আগে, গত ১২ এপ্রিল রাতে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। ২০ এপ্রিল ছাড়পত্র নিয়ে কারাগারে নেওয়া হয়। সেখানে তার অবস্থার আবারও অবনতি হলে গতকাল সকালে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারারক্ষীরা। তার গ্রামের বাড়ি কুমিল্লা সদর থানার চম্পক নগরে। সে সদর থানার একটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বন্দি ছিলেন।

সর্বশেষ খবর