বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

বান্দরবানের তিন উপজেলার ভোট স্থগিত

নিজস্ব প্রতিবেদক

বান্দরবানের থানচি, রোয়াংছড়ি ও রুমা উপজেলার উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। দুই ব্যাংকের তিন শাখায় ডাকাতির ঘটনায় কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট-কেএনএফের বিরুদ্ধে যৌথ অভিযানের কারণে ইসি এ সিদ্ধান্ত নিয়েছে।

আগামী ৮ মে রোয়াংছড়ি ও থানচিতে এবং রুমার ২১ মে ভোটের তারিখ রেখে তফসিল ঘোষণা করেছিল ইসি। নির্বাচন আয়োজনকারী সংস্থাটি এখন বলছে, পরে সুবিধাজনক সময়ে এ তিন উপজেলায় ভোটের আয়োজন হবে। গতকাল সিইসি কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে নির্বাচন ভবনে ষষ্ঠ উপজেলা ভোট নিয়ে এক আন্তমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত হয়।

চার নির্বাচন কমিশন, জননিরাপত্তা বিভাগ, জনপ্রশাসন, পুলিশ, বিজিবি, র‌্যাবসহ বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার শীর্ষ কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন। বেলা ১১টা থেকে প্রায় দুই ঘণ্টার এই বৈঠক শেষে ইসি সচিব মো. জাহাংগীর আলম বলেন, সভায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সম্পৃক্ত ও প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সমন্বিতভাবে কাজ করার নির্দেশনা দেওয়া হয়।

তিনি বলেন, পার্বত্য জেলা বান্দরবানে বিশেষ করে রুমা, থানচি ও রোয়াংছড়িতে যৌথবাহিনীর অভিযান চলমান রয়েছে। আপাতত এ তিনটি উপজেলার নির্বাচন স্থগিত করা হয়েছে। পরবর্তীতে সুবিধাজনক সময়ে এ নির্বাচন করা হবে। অভিযান চলমান থাকায় গোয়েন্দা সংস্থাগুলোর সুপারিশের ভিত্তিতে এ তিন উপজেলার নির্বাচন পেছানোর সিদ্ধান্ত হয়েছে বলে জানান ইসি সচিব জাহাংগীর আলম। এবার প্রথম ধাপে ১৫০ ও দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলার ভোট হওয়ার কথা রয়েছে। তৃতীয় ধাপে ১১২টির ভোট ২৯ মে এবং চতুর্থ ধাপে ৫৫ উপজেলায় ভোট হবে ৫ জুন।

২ এপ্রিল রুমা উপজেলার সোনালী ব্যাংকে ডাকাতি করে অর্থ লুট করে একদল সশস্ত্র লোক। ব্যাংকের ব্যবস্থাপককে অপহরণ করার পাশাপাশি পুলিশের ১০টি এবং আনসার সদস্যের চারটি অস্ত্রও লুট করে নিয়ে যায় তারা।

সর্বশেষ খবর