শিরোনাম
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
চুয়েটের দুই শিক্ষার্থীর মৃত্যু

সেই বাসচালক গ্রেফতার ফের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীকে চাপা দেওয়া শাহ আমানত বাসের চালক মো. তাজুল ইসলামকে (৪৯) গ্রেফতার করা হয়েছে। গতকাল দুপুরে নগরীর কোতোয়ালি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

তাজুল ইসলাম রাউজান থানার চিকদাইর এলাকার করম আলী হাজীর বাড়ির আবদুল খলিলের ছেলে। চট্টগ্রাম জেলা অতিরিক্ত পুলিশের সুপার (ডিএসবি) আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন জানান, নগরের কোতোয়ালি এলাকা থেকে চুয়েটের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িত বাসচালককে গ্রেফতার করা হয়েছে। পরে তাকে আদালতে প্রেরণ করা হয়।

এদিকে শিক্ষার্থীরা ওই ঘটনার প্রতিবাদে এবং দাবি আদায়ের লক্ষ্যে ফের সড়ক অবরোধ করেছেন।

গতকাল সকাল ৯টার দিকে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে ও টায়ারে আগুন জ্বালিয়ে চুয়েটের সামনের সড়কে তারা অবস্থান নেন। শিক্ষার্থীরা বলেন, নিহত শিক্ষার্থীদের ক্ষতিপূরণ হিসেবে বাসমালিক সমিতি ২ লাখ টাকা করে দেওয়ার কথা বলেছে। এটা লজ্জাজনক। শাহ্ আমানত ও এবি ট্রাভেলসের বাস এ সড়কে চলবে না বলে জানিয়েছে প্রশাসন। কিন্তু রুট পারমিট বাতিল করা হয়নি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে পাঁচটি বাস ও চারটি অ্যাম্বুলেন্স দেওয়ার দাবিও পূরণ হয়নি। তাই আমরা সড়ক অবরোধ কর্মসূচি পালন করছি। সব দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন চালিয়ে যাব।

চুয়েটের রেজিস্ট্রার শেখ মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, শিক্ষার্থীদের কিছু দাবি আমরা মেনে নিয়েছি। তবে বেশ কিছু দাবি বাস্তবায়ন সময়সাপেক্ষ। সে জন্য সময় দরকার।

প্রসঙ্গত, গত সোমবার বেলা সাড়ে ৩টার দিকে রাঙ্গুনিয়ার জিয়ানগরে মোটরসাইকেলে ঘুরতে বের হয়ে বাসের ধাক্কায় চুয়েট পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তৌফিক হোসাইনের মৃত্যু হয়। এ দুর্ঘটনায় আহত হন দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জাকারিয়া হিমু। ঘটনা তদন্তে চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে ১০ দফা দাবি জানিয়েছেন।

সর্বশেষ খবর