রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

১০ বাস আটক রেখে ক্ষতিপূরণ দাবি জাবি শিক্ষার্থীদের

জাবি প্রতিনিধি

ঢাকা-আরিচা মহাসড়কে বাসের সঙ্গে ধাক্কায় প্রাইভেট কারের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হওয়ায় ক্ষতিপূরণ দাবিতে ১০টি বাস আটক করে রাখা হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত জাবির প্রধান ফটকসংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়ক থেকে ইতিহাস পরিবহনের বাসগুলো আটক করে রাখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের কয়েকজন শিক্ষার্থী। প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, ঢাকা-আরিচা মহাসড়কের সাভার রেডিও কলোনি এলাকায় একটি মোটরসাইকেল ইউটার্ন নেওয়ার সময় পেছনে থাকা ইতিহাস পরিবহনের একটি বাস ব্রেক করে রাস্তার মাঝখানে দাঁড়িয়ে যায়। তখন ইতিহাস পরিবহনের বাসটির পেছনে থাকা সাভার পরিবহনের বাসটিও ব্রেক করলে জাবি ছাত্রীর বড় বোনের চলন্ত প্রাইভেট কারটি সাভার পরিবহন বাসের পেছনে ধাক্কা লাগে। এতে কারের সামনের অধিকাংশ অংশ ভেঙে যায়। পরবর্তীতে ঘটনাটি ওই ছাত্রী তার বিভাগের ছেলে বন্ধুদের জানালে তারা ঢাকা-আরিচা মহাসড়কে গিয়ে ইতিহাস পরিবহনের সব বাস আটক শুরু করেন।

শিক্ষার্থীদের দাবি, সামনে থাকা ইতিহাস পরিবহনের বাসটি তাৎক্ষণিক ব্রেক না করলে কারটি দুর্ঘটনার শিকার হতো না। তাই ক্ষতিপূরণের দাবিতে ইতিহাস পরিবহনের বাস আটক করেছেন তারা।

তবে দুর্ঘটনার দায় অস্বীকার করে ইতিহাস পরিবহনের সাভার টু জিরানি রুটের চেকার মো. জসীম হাওলাদার বলেন, সাভার পরিবহন বাসের পেছনে ধাক্কা লেগে কারটি ভেঙেছে। কিন্তু শিক্ষার্থীরা আমাদের বাস আটক করে ১ লাখ ৩১ হাজার টাকা ক্ষতিপূরণ চাচ্ছে। এতে ইতিহাস পরিবহনের দোষ কোথায়? ইতিহাস পরিবহনের বাস ব্রেক না করলে মোটরসাইকেলের আরোহীরা মারা যেত। তার পরও এখন আমরা উভয়পক্ষ আলোচনা করে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে কেউ অভিযোগ করেনি বলে বাংলাদেশ প্রতিদিনকে জানিয়েছেন জাবির ডেপুটি রেজিস্ট্রার (নিরাপত্তা) মো. জেফরুল হাসান চৌধুরী।

সর্বশেষ খবর