বুধবার, ১৫ মে, ২০২৪ ০০:০০ টা

টেকনাফে সীমান্তে ফের ভারী গোলার বিকট শব্দ

কক্সবাজার প্রতিনিধি

মিয়ানমারের রাখাইন রাজ্যে স্বাধীনতাকামী আরাকান আর্মির (এএ) সঙ্গে দেশটির নিরাপত্তা বাহিনীর চলমান সংঘর্ষে মর্টার শেল ও ভারী গোলার বিকট শব্দ ফের ভেসে আসছে কক্সবাজারে টেকনাফ সীমান্ত এলাকায়। গতকাল টেকনাফ পৌরসভা, সাবরাং, শাহ পরীর দ্বীপ এলাকায় সকাল থেকে বিকাল পর্যন্ত থেমে থেমে গোলাগুলি ও মর্টার শেল বিস্ফোরণের বিকট শব্দ ভেসে এসেছে। এর আগে  দুইদিন বন্ধ থাকার পর সোমবার (১৩ মে) সকাল থেকে রাত ৯ টা পর্যন্ত থেমে থেমে টেকনাফ সীমান্তের বিভিন্ন অংশে মিয়ানমারের ওপার থেকে মর্টারশেলের শব্দ শোনা যায়। ফলে আতঙ্ক কাটছে না সীমান্ত এলাকার বাসিন্দাদের।

সীমান্তের কাছাকাছি টেকনাফের পৌরসভার জালিয়াপাড়ার বাসিন্দা নজরুল ইসলাম বলেন, গত দুইদিন রাখাইন রাজ্যে থেকে গোলার শব্দ পাওয়া যায়নি। কিন্তু গতকাল সকালে ওপার থেকে ফের ভারী গোলার বিকট শব্দ ভেসে আসে। এতে বিশেষ করে নারী-শিশুদের নিয়ে ভয়ভীতির মধ্য রয়েছেন সীমান্তের মানুষ।

এদিকে, মিয়ানমারের স্বাধীনতাকামী সংগঠন আরাকান আর্মির সঙ্গে দেশটির সেনাবাহিনীর তুমুল সংঘর্ষ চলছে। টেকনাফ উপজেলার হোয়াইক্যং থেকে শাহপরীর দ্বীপ পর্যন্ত ৫৪ কিলোমিটার নাফ নদে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও কোস্টগার্ডের সদস্যরা দিনরাত টহল বৃদ্ধি করেছে। তারা চলমান এবং যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে সবসময় প্রস্তুত বলে জানিয়েছে।

এ ব্যাপারে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের  অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, রাখাইনের সংঘাত মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়। তবে অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে কঠোর অবস্থানে রয়েছি। পাশাপাশি ওপারের চলমান সংঘাতকে কেন্দ্র করে নতুন করে কোনো রোহিঙ্গা অনুপ্রবেশ করতে না পারে সেজন্য বিজিবি সতর্ক অবস্থানে রয়েছে।

সর্বশেষ খবর