বুধবার, ১৫ মে, ২০২৪ ০০:০০ টা

প্রবাসীদের সুবিধা দিতে উপজেলা পর্যায়ে কমিটি

নিজস্ব প্রতিবেদক

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, প্রবাসী এবং অভিবাসন প্রত্যাশীদের সঙ্গে রিক্রুটিং এজেন্সির সমন্বয় করতে ‘উপজেলা মাইগ্রেশন কো-অর্ডিনেন্স কমিটি’ গঠন করা হবে। কমিটিতে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা সমন্বয় করবেন।

গতকাল প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দক্ষ জনশক্তি রপ্তানি ও রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি বিষয়ক পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভায় জানানো হয়, এই কমিটি অভিবাসন বিষয়ক সচেতনতা বৃদ্ধি, সক্ষমতা উন্নয়ন, প্রতারিত কর্মীদের প্রতিকার প্রদান এবং অভিবাসন সেবা দাতা ও গ্রহীতার মধ্যে সমন্বয় সাধনে কাজ করবে।

পাশাপাশি স্থানীয় প্রতিষ্ঠান, সেবা দানকারী সংস্থা ও উপকারভোগীদের তথ্য আদান-প্রদানের প্ল্যাটফরম হিসেবে কাজ করবে।

সভায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. রুহুল আমিন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সালেহ আহমদ মোজাফফর, বাংলাদেশ ওভারসিস অ্যামপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. মজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর