শনিবার, ১৮ মে, ২০২৪ ০০:০০ টা

অতিরিক্ত ডিআইজি মনিরুজ্জামানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসির চিঠি

নিজস্ব প্রতিবেদক

চাকরিবিধি লঙ্ঘনের অভিযোগে টুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মনিরুজ্জামানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মনিরুজ্জামান ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ওয়াহিদুজ্জামানের বড় ভাই। চাকরিবিধি লঙ্ঘন করে মনোনয়নের সময় ভাইয়ের সঙ্গে উপস্থিত থাকায় তার বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, সেটিও জানতে চেয়েছে ইসি। এ-সংক্রান্ত একটি চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে পাঠানো হয়েছে।

ইসির নির্বাচন কমিশনের উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এ চিঠিতে বলা হয়, ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মনিরুজ্জামান পোশাক পরে ঝিনাইদহ-১ শূন্য আসনের নির্বাচন উপলক্ষে একটি রাজনৈতিক দলের কার্যালয় থেকে সম্ভাব্য একজন প্রার্থীর মনোনয়ন সংগ্রহকালে সঙ্গে ছিলেন, যা বিভিন্ন পত্র পত্রিকা ও গণমাধ্যমে প্রচার হয়েছে। এ অবস্থায় উল্লিখিত নির্দেশনা অনুযায়ী সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণসহ গৃহীত ব্যবস্থা নির্বাচন কমিশনকে অবহিত করার জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হলো।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, ওই পুলিশ কর্মকর্তা উপস্থিত থেকে ভাইয়ের মনোনয়ন ফরম জমা দিয়েছেন, যা চাকরিবিধির লঙ্ঘন। এ জন্য বিভাগীয় মামলা করার ব্যবস্থা নেবে মন্ত্রণালয়।

সর্বশেষ খবর