সোমবার, ২০ মে, ২০২৪ ০০:০০ টা
ভোট হতে বাধা নেই

ওয়াদুদ মাতুব্বরের প্রার্থিতা বহাল

নিজস্ব প্রতিবেদক

ফরিদপুরের সালথা উপজেলার চেয়ারম্যান প্রার্থী মো. ওয়াদুদ মাতুব্বরের প্রার্থিতা বহাল রেখেছেন আপিল বিভাগ। গতকাল প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন। আগামীকাল ফরিদপুরের সালথা উপজেলা পরিষদের নির্বাচন। এ রায়ের ফলে নির্বাচন হতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে ওয়াদুদের পক্ষে ছিলেন আইনজীবী নুরুল ইসলাম সুজন, শ ম রেজাউল করিম ও শাহ মঞ্জুরুল হক। অন্য প্রার্থী ওয়াহিদুজ্জামানের পক্ষে ছিলেন আইনজীবী প্রবীর নিয়োগী ও সাঈদ আহমেদ রাজা। 

জানা যায়, ২৩ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে নিজ স্ত্রীর নামে লাভজনক প্রতিষ্ঠান থাকায় বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরের মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে জেলা প্রশাসকের কাছে তিনি আপিল করলে সেখানেও তার মনোনয়নপত্র বাতিল হয়। এরপর ওয়াদুদ মাতুব্বর মনোনয়নপত্র ফিরে পেতে হাই কোর্টে রিট আবেদন করেন। হাই কোর্ট ৫ মে তার রিট সরাসরি খারিজ করে দেন।

পরে ওয়াদুদ মাতুব্বর আপিল বিভাগে আবেদন করেন। ১৩ মে আপিল বিভাগের চেম্বার আদালত তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে প্রার্থিতা ফিরিয়ে দেওয়ার আদেশ দেন। এর বিরুদ্ধে অন্য প্রার্থী ওয়াহিদুজ্জামান আপিল বিভাগে আবেদন করেন। কিন্তু সে আবেদনে সাড়া দেননি আপিল বিভাগ।

সর্বশেষ খবর