সোমবার, ২০ মে, ২০২৪ ০০:০০ টা

ফেসবুকে আপত্তিকর পোস্ট, সংঘর্ষে পুলিশসহ অর্ধশতাধিক আহত

মাগুরা প্রতিনিধি

ফেসবুকে একটি আপত্তিকর পোস্টকে কেন্দ্র করে মাগুরার শ্রীপুর উপজেলার রামচন্দ্রপুর পুলিশের সঙ্গে বিক্ষুব্ধ গ্রামবাসীর দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া এবং গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে গ্রামবাসীর ছোড়া ইটপাটকেলে পুলিশের অন্তত ১৫ সদস্য এবং রাবার বুলেটের আঘাতে অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এলাকাবাসী জানায়, শ্রীপুর উপজেলার কোদলা গ্রামের রবীন্দ্রনাথ মন্ডলের ছেলে জয়ন্ত কুমার মন্ডল গতকাল সকালে নিজের ব্যবহৃত ফেসবুক অ্যাকাউন্ট থেকে তার এক বন্ধুর ওয়ালে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটূূক্তি করে একটি পোস্ট দেন। এ ঘটনার পর সকাল সাড়ে ১০টার দিকে ওই গ্রামের কয়েকজন ফেসবুকে কটূক্তিকারী জয়ন্ত ম লকে বাড়ি থেকে এনে আটক করে। বিষয়টি জানতে পেরে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধারের চেষ্টা চালায়। এ সময় গ্রামের বিক্ষুব্ধরা জড়ো হয়ে পুলিশকে ঘেরাও করে ইটপাটকেল নিক্ষেপ করে।

পুলিশও পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবার বুলেট নিক্ষেপ করে।

উভয় পক্ষের সংঘর্ষে পুলিশের পাশাপাশি অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। তাদের মাগুরা ও ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে পুলিশ বিকাল ৩টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ অন্যদের সহযোগিতায় কটূক্তিকারী যুবককে উদ্ধার করে থানায় নিয়ে যায়। এ সময় উত্তেজিত এলাকাবাসী জয়ন্ত মন্ডল এবং প্রতিবেশী মহিন্দ্রি ম লের বাড়িতে আগুন ধরিয়ে দেয়।

মাগুরা পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা বলেন, ফেসবুকে কটূক্তিকারী যুবককে গ্রামের মধ্যে আটক করে মারধর করা হচ্ছে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে উত্তেজিত এলাকাবাসী পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পক্ষ থেকে কয়েক রাউন্ড রাবার বুলেট ফাঁকা গুলি নিক্ষেপ করা হয়েছে। পরে ওই যুবককে আটক করে থানায় নেওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

সর্বশেষ খবর