বুধবার, ২৯ মে, ২০২৪ ০০:০০ টা

বেনজীরের দুর্নীতি রাষ্ট্রের জন্য ভয়ংকর দুঃসংবাদ : রব

নিজস্ব প্রতিবেদক

প্রশাসনের অভ্যন্তরে আরও কত ‘বেনজীর’ আছে তা দ্রুত খুঁজে বের করার আহ্বান জানিয়েছেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, প্রজাতন্ত্রের একজন কর্মচারী সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদের বিরুদ্ধে নজিরবিহীন দুর্নীতি ও অবৈধ সম্পদের যে ফিরিস্তি গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে, তা রাষ্ট্রের জন্য ভয়ংকর দুঃসংবাদ। গতকাল এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

রব বলেন, স্বাধীন দেশে ক্ষমতার অপব্যবহার ও রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠনের অভিযোগ অত্যন্ত গুরুতর। ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার জন্য রাষ্ট্রীয় কাঠামোর স্তরে-স্তরে চিহ্নিত দুর্বৃত্তচক্রকে আশ্রয়-প্রশ্রয় দিয়ে সরকার অসংখ্য বেনজীর সৃষ্টি করেছে। ফলে রাষ্ট্র দুর্বৃত্তের অভয়াশ্রমে পরিণত হয়ে পড়েছে।

 চাকরিরত অবস্থায় প্রজাতন্ত্রের একজন কর্মচারীর কয়েক হাজার বিঘা জমির মালিক হওয়া- আওয়ামী  দুঃশাসনের এক ভয়াবহ চিত্র। তিনি বলেন, কর্তৃত্ববাদী সরকারের অপশাসনের ফলশ্রুতিতে আরও অসংখ্য ভয়াবহ চিত্র জাতির সামনে উন্মোচিত হতে থাকবে। সরকারের ক্ষমতা দীর্ঘায়িত করার সহযোগী এমন অসংখ্য বেনজীর প্রশাসনের অভ্যন্তরে ঘাপটি মেরে আছে। রাষ্ট্রকে টিকিয়ে রাখার স্বার্থেই তাদের দ্রুত খুঁজে বের করতে হবে এবং আইনের আওতায় আনতে হবে।

সর্বশেষ খবর