সোমবার, ৩ জুন, ২০২৪ ০০:০০ টা

আগাম জামিন না দিয়ে দুই আসামিকে পুলিশে দিলেন হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদক

জমিজমা-সংক্রান্ত বিরোধের জেরে হামলার মামলায় নোয়াখালীর দুই আসামিকে আগাম জামিন না দিয়ে পুলিশে সোপর্দের নির্দেশ দিয়েছেন হাই কোর্ট। গতকাল বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি ফাহমিদা কাদেরের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন। পরে তাদের শাহবাগ থানা পুলিশে সোপর্দ করা হয়। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল সাহাব উদ্দিন আহম্মদ টিপু ও মো. মুজিবুর রহমান মুজিব। আসামিপক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. মাগফুর রহমান শেখ। 

১৩ এপ্রিল নোয়াখালীর বেগমগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন শরীফপুর ইউনিয়নের বাবুনগর গ্রামের মো. নুরুল ইসলাম। মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামিদের সঙ্গে জমিজমা নিয়ে বিরোধ চলছিল নুরুল ইসলামের। এ অবস্থায় ১২ এপ্রিল আসামিরা হামলা চালিয়ে নুরুল ইসলামের লোকজনকে রক্তাক্ত জখম করেন। এতে একজনের কবজিতে কোপ লাগে।

আরেকজনের মাথায় কোপ পড়ে। কাটা স্থানে ১১টি সেলাই দিতে হয়েছে। এ ছাড়া, আসামিরা সোনার চেইন ও নগদ ২৫ হাজার টাকা নিয়ে যান। পাশাপাশি একটি নিশান গাড়ি ভাঙচুর করা হয়। এ মামলার এক নম্বর আসামি গোলাম সারোয়ার (৪৫) ও দুই নম্বর আসামি মো. মফিজ মিয়া (৫৫) হাই কোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন।

সহকারী অ্যাটর্নি জেনারেল সাহাব উদ্দিন আহম্মদ টিপু  জানান, শুনানিতে আবেদনকারীদের আইনজীবী এজাহারের বর্ণনা গোপন করেছিলেন। মূল যে অভিযোগ সেটি উপস্থাপন করেননি। রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে আদালতে সচিত্র প্রতিবেদন তুলে ধরি। হামলায় জখম হওয়া তিনজন ভিকটিম হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এ কথাগুলো গোপন রাখা হয়েছে। পরে আদালত আইনজীবীর প্রতি উষ্মা প্রকাশ করে আসামিদের আগাম জামিন আবেদন খারিজ করে পুলিশে সোপর্দের নির্দেশ দেন।

সর্বশেষ খবর