বুধবার, ১২ জুন, ২০২৪ ০০:০০ টা

ঈদ স্পেশাল ট্রেন চলবে আজ থেকে

নিজস্ব প্রতিবেদক

ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের ট্রেনযাত্রার সুবিধার্থে ১০ জোড়া (২০টি) ঈদ স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল থেকে এসব ট্রেনের চলাচল শুরু হবে। সম্প্রতি ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের নেওয়া কর্মপরিকল্পনা থেকে এ তথ্য জানা যায়। এতে বলা হয়, ঈদুল আজহায় চাঁদপুর ঈদ স্পেশাল (১, ২, ৩ ও ৪) চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম; দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (৫ ও ৬) ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা; ময়মনসিংহ ঈদ স্পেশাল (৭ ও ৮) চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম; কক্সবাজার ঈদ স্পেশাল (৮ ও ৯) চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে ১২ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত ও ঈদের পরে সাত দিন চলাচল করবে।

ঈদে বন্ধ থাকবে ভারতগামী তিন ট্রেন : এদিকে ঈদে ট্রেনের শিডিউল বিপর্যয় নিরসনে বাংলাদেশ-ভারত আন্তদেশীয় তিন ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের নেওয়া কর্মপরিকল্পনা থেকে এ তথ্য জানা গেছে।

কর্মপরিকল্পনায় বলা হয়, আন্তদেশীয় মিতালী এক্সপ্রেস ১২ জুন থেকে ২০ জুন (নয় দিন) পর্যন্ত বন্ধ থাকবে। মিতালী এক্সপ্রেস ঢাকা থেকে ভারতের পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ি পর্যন্ত চলাচল করে। সেখান থেকে ছেড়ে ঢাকায় আসে। আন্তদেশীয় মৈত্রী এক্সপ্রেস ট্রেন ১৪ জুন থেকে ২২ জুন (নয় দিন) বন্ধ থাকবে। এটি ঢাকা-কলকাতা-ঢাকা রুটে চলাচল করে। এ ছাড়া খুলনা-কলকাতা-খুলনা রুটে চলাচলকারী বন্ধন এক্সপ্রেস ট্রেন ১৪ জুন থেকে ২০ জুন (পাঁচ দিন) পর্যন্ত বন্ধ থাকবে।

এতে আরও বলা হয়, ১৪ জুন রাত ১২টার পর থেকে ঈদের পরের দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত কনটেইনার ও জ্বালানি তেলবাহী ট্রেন ছাড়া অন্য সব গুডস ট্রেন (পণ্যবাহী ট্রেন) চলাচল বন্ধ রাখা হবে।

সর্বশেষ খবর