শুক্রবার, ২১ জুন, ২০২৪ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রে অর্থ পাচার ও ঘাতকের বিরুদ্ধে চাই সামাজিক অবরোধ

----- এবিসিডিআই

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

যুক্তরাষ্ট্রে বাংলাদেশ থেকে অর্থ পাচারকারীদের বিরুদ্ধে সামাজিক অবরোধ গড়ে তোলার সংকল্প ব্যক্ত করেছে নিউইয়র্কস্থ ‘আমেরিকা-বাংলাদেশ কমিউনিটি ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ (এবিসিডিআই)। সংগঠনটি জাতিসংঘ ও কংগ্রেসে বাংলাদেশের বিরুদ্ধে বিভ্রান্তিকর তথ্য সরবরাহকারীদের বিরুদ্ধেও প্রতিরোধের সংকল্প ব্যক্ত করেছে।

নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে ‘শেফ মহল’ পার্টি হলে গত মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ সংকল্প ঘোষণা করা হয়। অনুষ্ঠানে বক্তৃতা করেন এবিসিডিআই সাধারণ সম্পাদক আলী হাসান কিবরিয়া অনু এবং প্রশ্নের জবাব দেন সংগঠনের সভাপতি ড. প্রদীপ রঞ্জন কর, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় নেতা মিথুন আহমেদ, সেবা সংস্থা গ্রিন টাচ-এর নির্বাহী পরিচালক ভিক্টর লিয়াকত এলাহী, এবিসিডিআই কর্মকর্তা মোজাহিদ আনসারী, ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী সিদ্দিকী, জাকির হোসেন বাচ্চু প্রমুখ। সংগঠনের পক্ষ থেকে জানানো হয় যে, সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাে র সন্দেহভাজন ঘাতক আক্তারুজ্জামান শাহীন যদি যুক্তরাষ্ট্রে আত্মগোপনে থাকে তবে তাকেও পুলিশে সোপর্দ করার সর্বাত্মক চেষ্টা চালানো হবে।

এবিসিডিআই জানায়, বাংলাদেশের এক শ্রেণির আমলা, ব্যাংকার, একাডেমিশিয়ান, রাজনীতিক দেশের অর্থ পাচার করে বাংলাদেশের অর্থনীতিকে রুগ্ন করার অপচেষ্টায় লিপ্ত। অর্থ আত্মসাৎকারী, এমপি হত্যাকারী, জাতিরজনক বঙ্গবন্ধুর ঘাতক হিসেবে দি তরা যুক্তরাষ্ট্রকে নিরাপদ আশ্রয় হিসেবে বেছে নিয়েছে। যুক্তরাষ্ট্র আজ খুনি, ষড়যন্ত্রকারী, দুর্নীতিবাজ, অর্থ আত্মসাৎকারীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। সংবাদ সম্মেলনে আরও বলা হয়, কানাডায় বেগমপাড়ার বিরুদ্ধে গড়ে ওঠা সামাজিক আন্দোলনের মতো যুক্তরাষ্ট্রেও প্রতিরোধ রচনা করা হবে পাচারকারী, ষড়যন্ত্রকারী আর ঘাতকদের বিরুদ্ধে। এ জন্য গণমাধ্যমসহ সচেতন দেশপ্রেমিক প্রবাসীদের আন্তরিক সহযোগিতাও প্রত্যাশা করেছে এবিসিডিআই।

এক প্রশ্নের জবাবে এবিসিডিআইয়ের সভাপতি ড. প্রদীপ রঞ্জন কর জানান, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশি ট্রুপসের একজন সদস্যও মানবাধিকার লংঘনের মতো কোনো আচরণে লিপ্ত ছিলেন না।

 এ বিষয়টি আমরা সুস্পষ্টভাবে জাতিসংঘ সচিবালয়সহ মার্কিন কংগ্রেসের বিভিন্ন পর্যায়ে অবহিত করেছি। এবিসিডিআই নিজ নিজ জনপ্রতিনিধির সঙ্গে সম্পর্ক জোরাল করার মাধ্যমে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলা বাংলাদেশের সঠিক চিত্র সবার কাছে তুলে ধরার জন্য দেশপ্রেমিক প্রবাসীদের প্রতি উদাত্ত আহ্বান জানায়।

সর্বশেষ খবর