শুক্রবার, ২১ জুন, ২০২৪ ০০:০০ টা

কুষ্টিয়ায় সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহত

কুষ্টিয়া প্রতিনিধি

এশিয়ান টিভির কুষ্টিয়া স্টাফ রিপোর্টার ও স্থানীয় দৈনিক সত্যখবর পত্রিকার সম্পাদক হাসিবুর রহমান রিজু (৪৮) সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছেন। দুই হাত-পা ও মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত রিজুকে বুধবার রাতে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

কুষ্টিয়া মডেল থানার ওসি শেখ সোহেল রানা বলেন, বুধবার বিকাল ৫টার দিকে কুষ্টিয়া শহরতলির হাটশ হরিপুর বাজারে এ হামলার ঘটনা ঘটে। সে সময় রিজু বাড়ি থেকে বাজারের দিকে যাচ্ছিলেন। এ সময় ৮ থেকে ১০ যুবক তাকে ঘিরে ধরেন। তাদের হাতে থাকা হকিস্টিক ও দেশীয় ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি মারধর করেন তাকে। গুরুতর জখম অবস্থায় রিজুকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে প্রায় ১ ঘণ্টা ধরে অস্ত্রোপচার করার পর চিকিৎসকরা আরও উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় প্রেরণ করেন। ওসি জানান, দুই খেজুর ব্যবসায়ীর পাওনা টাকা নিয়ে পূর্ব বিরোধে এই হামলার ঘটনা ঘটতে পারে। ওই দুই খেজুর ব্যবসায়ীর একজন সাংবাদিক রিজুর আত্মীয়। তিনি তাদের মধ্যে মীমাংসা করার চেষ্টা করেছিলেন। রিজু হাটশ হরিপুর গ্রামের আমজাদ মালিথার ছেলে।

এ ঘটনার প্রতিবাদ জানিয়ে রাতেই বিক্ষোভ মিছিল ও মডেল থানা ঘেরাও করেন সাংবাদিকরা। সাংবাদিক নেতারা দোষীদের ধরতে ২৪ ঘণ্টার সময়সীমা বেঁধে দেন। পুলিশের শীর্ষ কর্মকর্তার আশ্বাসে ও বাবর নামে এক হামলাকারীকে গ্রেফতার করায় সাংবাদিকরা তাদের কর্মসূচি স্থগিত করেন।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) পলাশ কান্তি নাথ বলেন, হামলার পেছনে পারিবারিক বা এলাকাভিত্তিক বিরোধ থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ নিয়ে তদন্ত চলছে। তিনি আশ্বাস দেন হামলাকারীদের সবাইকে আইনের আওতায় আনা হবে।

সর্বশেষ খবর