শিরোনাম
বুধবার, ২৬ জুন, ২০২৪ ০০:০০ টা
৫২ লাখ টাকা আর্থিক ক্ষতিসাধন

অগ্রণী ব্যাংক সিবিএর সাবেক দুই নেতার বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রাধিকারের বাইরে গিয়ে পাজেরো গাড়ি ব্যবহার করে প্রায় ৫২ লাখ টাকা আর্থিক ক্ষতিসাধনের অভিযোগে অগ্রণী ব্যাংকের সাবেক দুই কর্মচারীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ পৃথক মামলা করেন সংস্থাটির উপ-সহকারী পরিচালক খোকন চন্দ্র মোহন্ত।

অভিযুক্ত দুজন হলেন- অগ্রণী ব্যাংকের কর্মচারী সংসদের (সিবিএ) সাবেক সভাপতি খন্দকার মো. নজরুল ইসলাম ও সাবেক সাধারণ সম্পাদক মো. জয়নাল আবেদীন।

গতকাল দুদক সূত্র জানায়, একটি মামলায় সিবিএর সাবেক সভাপতি ও বর্তমানে অবসরোত্তর ছুটিতে থাকা নজরুল ইসলামের বিরুদ্ধে ব্যাংকের দাফতরিক কাজে বরাদ্দ করা দুটি পাজেরো গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার করে ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত জ্বালানি তেল, মালামাল কেনা, মেরামত খরচ ও চালকদের ওভারটাইম বেতন বাবদ মোট ২৫ লাখ ৫৭ হাজার ৪৬৩ টাকা আত্মসাতের অভিযোগ তোলা হয়েছে। তার বিরুদ্ধে দ বিধি ১৮৬০-এর ৪০৯ ধারায় এবং ১৯৪৭ সালের ২ নম্বর দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি করা হয়েছে।

অন্য মামলায় বর্তমানে অবসরপ্রাপ্ত ও সিবিএর সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীনের বিরুদ্ধে ব্যাংকের দাফতরিক কাজে বরাদ্দ গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার করে ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত জ্বালানি তেল, মালামাল কেনা, মেরামত খরচ ও চালকদের ওভারটাইম বেতন বাবদ মোট ২৬ লাখ ৭৮ হাজার ৬০৬ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। দ বিধি ১৮৬০-এর ৪০৯ ধারায় এবং ১৯৪৭ সালের ২ নম্বর দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় তার বিরুদ্ধে মামলাটি করা হয়েছে।

সর্বশেষ খবর