বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪ ০০:০০ টা
চট্টগ্রামে চিকিৎসক হত্যা মামলা

ছাত্রলীগ নেতাসহ দুজন কারাগারে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হাতে নিহত দন্ত চিকিৎসক কোরবান আলী হত্যা মামলায় ছাত্রলীগ নেতাসহ দুজনের জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণের আদেশ দিয়েছেন আদালত। গতকাল চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেছার আদালত এই আদেশ দেন। কারাগারে পাঠানো আসামিরা হলেন- ছাত্রলীগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সহসভাপতি গোলাম রসুল নিশান ও আরিফুল্লাহ রাজু। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) মো. মফিজুর রহমান বলেন, নগরের আকবর শাহ থানার ফিরোজ শাহ কলোনিতে সন্তানকে বাঁচাতে গিয়ে চিকিৎসক কোরবান আলী হত্যা মামলায় উচ্চ আদালতের নির্দেশনা অনুসারে গতকাল সকালে আসামি গোলাম রসুল নিশান ও আরিফুল্লাহ রাজু আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিল। আদালত উভয়পক্ষের শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণের আদেশ দিয়েছেন।

এদিকে, গতকাল আদালতে শুনানির সময় গোলাম রসুল নিশান অনুসারী কিশোর গ্যাংয়ের প্রায় ৫০-৬০ জন সদস্য সকাল থেকে মহানগর দায়রা জজ আদালত কক্ষের সামনে ভিড় করে। চিকিৎসক হত্যা মামলা আদালতে শুনানি শেষে কক্ষ থেকে আসামি গোলাম রসুল নিশান ও আরিফুল্লাহ রাজুকে বের করে নিয়ে যাওয়ার সময় কিশোর গ্যাংয়ের সদস্যরা গণমাধ্যমকর্মীদের কাজে বাধা দেয়।  এ ছাড়াও ছবি ও ভিডিওচিত্র ধারণ করতে গেলে তাদের হুমকি দেয় ও অশোভন আচরণ করে। পরে পুলিশ সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আদালত সূত্রে জানা যায়, গত ৫ এপ্রিল ফিরোজশাহ কলোনির ঈদগাহ মাঠ-সংলগ্ন এলাকায় কিশোর গ্যাংয়ের হামলার মুখে পড়েছিলেন দন্ত চিকিৎসক কোরবান আলীর ছেলে আলী রেজা।

ছেলেকে মারধর করতে দেখে বাঁচাতে গিয়ে হামলার শিকার হন কোরবান আলী। গত ১০ এপ্রিল একটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় কোরবান আলীর মৃত্যু হয়। এ ঘটনায় ১২ জনের নাম উল্লেখ করে গত ৬ এপ্রিল আকবর শাহ থানায় আলী রেজা একটি মামলা করেন। মামলার পর পুলিশ তিনজনকে গ্রেফতার করে।

সর্বশেষ খবর