শিরোনাম
বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪ ০০:০০ টা

বাংলাদেশ এখন লুটেরাদের দেশ : মান্না

নিজস্ব প্রতিবেদক

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বে একটা লুটপাটকারীদের দেশে পরিণত হয়েছে। এমপি আনার মানুষ খুন করেছিল, তাও তাকে আওয়ামী লীগ নমিনেশন দিয়েছিল। ইন্টারপোল তাকে লাল তালিকাভুক্ত করেছিল। আওয়ামী লীগ এখন ধর্ষণ ও লুণ্ঠনকারীদের দল। আওয়ামী লীগ একসময় স্বাধীনতার লড়াই করেছিল, তাও ভালোমতো করে নাই। তাদের নেতারা তখন কলকাতার বড় বড় হোটেলে গিয়ে লুকিয়ে ছিল।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে নাগরিক ঐক্য আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।  ‘আজিজ-বেনজীর-মতিউরদের অবিশ্বাস্য দুর্নীতি, মরিচের দাম বিস্ময়কর বৃদ্ধি ও প্রধানমন্ত্রীর দাসখত দেওয়ার ভারত সফর’ শীর্ষক মানববন্ধনে নাগরিক ঐক্যের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, ভারতের ট্রেন বাংলাদেশের ভিতর দিয়ে ভারত যাবে। এটাকে কি ট্রানজিট বলে? এটাকে বলে করিডোর। যে ট্রেনকে করিডোর দেওয়া হয়েছে, সেখানে যদি অস্ত্র যায়? সেনাবাহিনী যায়? আপনি তল্লাশি করতে পারবেন? বাংলাদেশের ভিতর দিয়ে ভারত এখন সেভেন সিস্টার্সের রাস্তা করতে চায়।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, এবারের দ্বিপক্ষীয় বৈঠকে সরকার ভারতের কাছে সবকিছু সমর্পণ করে এসেছেন। ৭ জানুয়ারি ভোট করতে পারত? ২০১৪ সালে ভোট করতে পারত? পারত না। ভারত নাক গলিয়েছে তাই পেরেছে। ভারতের সঙ্গে আমাদের বন্ধুত্বের সম্পর্ক। কিন্তু এই সরকার ক্ষমতায় থাকতে দেশের সার্বভৌমত্ব ও নিরাপত্তা ভারতের হাতে তুলে দিয়েছে। তিনি বলেন, আমাদের প্রধান দাবি গঙ্গা-তিস্তার পানি। ৫৪টি নদী আছে ভারত থেকে বাংলাদেশে ঢুকেছে। ভারত গঙ্গা ও তিস্তায় বাঁধ দিয়েছে, যেদিক দিয়ে বাংলাদেশে পানি ঢোকে। তারপরই পানি আটকে গেল। আমাদের প্রধানমন্ত্রী ভারত সফরে গিয়ে তিস্তার পানির দাবি ছেড়ে দিয়ে এসেছেন।

মান্না বলেন, ‘ছাগল মতিউর’ যেদিন গেল, সেদিনের আগ পর্যন্ত তার নামে কোনো মামলা, নিষেধাজ্ঞা নেই। যাওয়ার পরে বিদেশ যাওয়ার নিষেধাজ্ঞা দিল। এইসব কাজ আওয়ামী লীগ করে। তিনি বলেন, একজন গরিব কৃষক ৩০ হাজার টাকা লোন নিয়ে পরিশোধ করতে না পারলে তাকে থানায় নিয়ে যায়। কিন্তু পুলিশ হাজার কোটি টাকা লুট করে, কেউ দেখল না? আজিজ, বেনজীরের পাসপোর্ট আটকে রাখা হলো না কেন? সরকার এদের রক্ষা করছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রসঙ্গে নাগরিক ঐক্যের সভাপতি বলেন, ‘মরিচের দাম ঈদের আগে ৪০০ হয়েছিল। প্রধানমন্ত্রী বক্তব্য দিয়ে বেড়াচ্ছেন আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে, তখন দেশের মানুষ কিছু পায়। আজিজ, বেনজীররা পায়। যারা রিকশা, ভ্যান চালায় তারা কিছু পায় না।

সর্বশেষ খবর