শিরোনাম
বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪ ০০:০০ টা

জাবির ছাত্রছাত্রী আটকে রেখে মুক্তিপণ দাবির অভিযোগ

দুজনকে পুলিশে সোপর্দ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বহিরাগতরা এক ছাত্র ও ছাত্রীকে তিন ঘণ্টা আটকে রেখে মুক্তিপণ দাবির ঘটনা ঘটেছে। এ সময় ভুক্তভোগীদের হত্যার হুমকি এবং নারী শিক্ষার্থীকে হেনস্তা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের মনপুরা এলাকায় যাওয়ার রাস্তায় এ ঘটনা ঘটে। রাত ১০টায় শিক্ষার্থীরা ভুক্তভোগীদের উদ্ধার এবং অভিযুক্তদের মারধর করে নিরাপত্তা শাখার কর্মকর্তাদের হাতে তুলে দেন। রাত পৌনে ১টায় আশুলিয়া থানা পুলিশে অভিযুক্তদের সোপর্দ করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখা।

এ ঘটনায় আটক নাজমুল হাসান (৩২) সাভারের লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) চতুর্থ শ্রেণির কর্মচারী এবং আলামিন (২৮) একই প্রতিষ্ঠানের উন্নয়ন প্রকল্পে দৈনিক মজুরি ভিত্তিতে কাজ করেন।

 অভিযুক্তদের আরেকজন পালিয়ে যান। তবে তার নামও আলামিন বলে আটক অভিযুক্তরা নিশ্চিত করেছেন।

ভুক্তভোগীদের সূত্রে জানা যায়, জাবির অ্যাকাউন্টিং বিভাগের ৪৯ ব্যাচের ছাত্র রুহুল আমিন ও তার বান্ধবী মার্কেটিং বিভাগের ছাত্রী সন্ধ্যা সাড়ে ৭টায় বোটানিক্যাল গার্ডেনের পাশ দিয়ে বিশ্ববিদ্যালয়ের মনপুরার দিকে যাচ্ছিলেন। এ সময় তিন ছিনতাইকারী তাদের পথ রোধ করে মোবাইল ফোন ছিনিয়ে নেন। পাশাপাশি তারা ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। অন্যথায় তাদের হত্যার হুমকি এবং নারী শিক্ষার্থীকে কুপ্রস্তাব দেন। প্রায় তিন ঘণ্টা আটকে রাখার পর রুহুল আমিন টাকা আনার কথা বলে কৌশলে তার বন্ধুদের ফোন দেন। রাত ১০টার দিকে সালাম বরকত হল থেকে শিক্ষার্থীরা গিয়ে তাদের উদ্ধার এবং দুই ছিনতাইকারীকে নিরাপত্তা শাখায় সোপর্দ করেন। অভিযুুক্তদের একজন পালিয়ে যান। ওইদিন রাত পৌনে ১টায় আশুলিয়া থানা পুলিশে আটকদের সোপর্দ করা হয়।

এ ঘটনায় ধর্ষণচেষ্টার মামলা করবেন বলে জানিয়েছেন ভুক্তভোগী নারী শিক্ষার্থী। এ ছাড়া ইতোমধ্যে এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগও দিয়েছেন ভুক্তভোগীরা।

এ বিষয়ে জাবির ডেপুটি রেজিস্ট্রার (নিরাপত্তা ২) মো. জেফরুল হাসান চৌধুরী সজল বলেন, ‘অভিযুক্ত দুজনকে পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী মামলা করবে বলে জানিয়েছে।’

সর্বশেষ খবর