শিরোনাম
বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪ ০০:০০ টা

উত্থানে শেয়ারবাজার লেনদেন ছাড়িয়েছে ৬০০ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক

আগের দিনের ধারাবাহিকতা রেখে উত্থান হয়েছে শেয়ারবাজারে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সবকটি মূল্যসূচক বেড়েছে। সেই সঙ্গে ডিএসইতে লেনদেন বেড়ে ৬০০ কোটি টাকা ছাড়িয়েছে। প্রায় এক মাসের বেশি সময় পর ডিএসইতে ৬০০ কোটি টাকার বেশি শেয়ার লেনদেন হলো।

দিনের লেনদেন শেষে ডিএসইতে দাম বেড়েছে ২৫১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের। বিপরীতে দাম কমেছে ৮৯টি প্রতিষ্ঠানের। আর ৬৪টির দাম অপরিবর্তিত রয়েছে। এতে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৬০ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩০২ পয়েন্টে উঠে এসেছে। লেনদেনের গতিও বেড়েছে।

দিনভর বাজারটিতে লেনদেন হয়েছে ৬০৫ কোটি ১২ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ৫২৪ কোটি ৫৬ লাখ টাকা। সে হিসাবে লেনদেন বেড়েছে ৮০ কোটি ৫৬ লাখ টাকা। টাকার পরিমাণে সব থেকে বেশি লেনদেন হয়েছে ইউনিলিভার কনজ্যুমার কেয়ারের শেয়ার। কোম্পানিটির ৬২ কোটি ২১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা ক্যাপটিভ গ্রামীণ ব্যাংক গ্রোথ ফান্ডের ২১ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১৬ কোটি ৫১ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে আলিফ ইন্ডাস্ট্রিজ।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই বেড়েছে ৮৭ পয়েন্ট। বাজারটিতে লেনদেনে অংশ নেওয়া ২৪০টি প্রতিষ্ঠানের মধ্যে ১১৫টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ৮৬টির এবং ৩৯টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৪ কোটি ৫২ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ১৪৫ কোটি ৭৯ লাখ টাকা।

সর্বশেষ খবর