শনিবার, ২৯ জুন, ২০২৪ ০০:০০ টা
ব্যবসায়িক অংশীদারি নিয়ে বিরোধ

উত্তরায় সাবেক এমপির নেতৃত্বে হামলা, আহত ৪

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উত্তরা এলাকায় জাতীয় পার্টির সাবেক এমপি ইয়াহিয়া চৌধুরীর বিরুদ্ধে তার ব্যবসায়িক অংশীদার জিনাত রিজওয়ানাসহ চারজনের ওপর হামলার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকালের এ ঘটনায় আহত হয়েছেন রিজওয়ানার গাড়ি চালকসহ চারজন। তারা বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে। এ ব্যাপারে উত্তরা পশ্চিম থানায় মামলা করেছেন জিনাত রিজওয়ানা।

মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার এসআই মনিরুজ্জামান জানান, হামলা মামলার ঘটনায় গ্রেফতার তিনজনকে গতকাল আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

জিনাত রিজওয়ানা জানান, তিনি আমেরিকা প্রবাসী। বছর তিনেক আগে ইয়াহিয়ার সঙ্গে তার পরিচয়। ইয়াহিয়া বেঙ্গল হোটেল অ্যান্ড হসপিটালিটি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর। ২০২২ সালে তিনি ওই কোম্পানির শেয়ার বিক্রির প্রস্তাব করলে ১২ কোটি টাকা বিনিয়োগের মাধ্যমে শেয়ার ক্রয় করেন জিনাত রিজওয়ানা। চলতি মাসের প্রথম সপ্তাহে ইয়াহিয়ার কাছে বিনিয়োগের হিসাব চাইলে তিনি গড়িমসি শুরু করেন। তিনি বলেন, বৃহস্পতিবার সকালে উত্তরা পশ্চিম থানাধীন ৩ নম্বর সেক্টরের ২ নম্বর রোডের ১৯ নম্বর হোল্ডিংস্থ ঠিকানায় ইয়াহিয়ার নেতৃত্বে সন্ত্রাসীরা সিকিউরিটি গার্ড সবুজ হাওলাদার ও মুরাদকে মারধর করে চেয়ারে বেঁধে রাখে। তখন আমার মায়ের গাড়িচালক সোহেল ঘটনাস্থলে গেলে তাকেও মারধর করে ইয়াহিয়ার নেতৃত্বে অন্তত ২০ জন সন্ত্রাসী। পরে সোহেলের খোঁজে আমার ছোট ভাই অঙ্কনকে নিয়ে ঘটনাস্থলে গেলে তারা আমার গাড়িতে হামলা চালায়। আমার ব্যক্তিগত গাড়িচালক আফজালকেও মারধর করে। ইয়াহিয়া তার নিজের হাতে থাকা অস্ত্র দিয়ে গুলিও করলেও রহস্যজনক কারণে পুলিশ ইয়াহিয়াকে গ্রেফতার করেনি।

সর্বশেষ খবর