সোমবার, ৮ জুলাই, ২০২৪ ০০:০০ টা

বাংলাদেশি নারী পাচার, দম্পতি গ্রেফতার

কলকাতা প্রতিনিধি

ভালো কাজের প্রস্তাব দিয়ে বাংলাদেশ থেকে অবৈধভাবে নিয়ে আসা হতো ভারতে। পরে হাত ঘুরে পাচার করা হতো অন্ধ কোনো গলিতে। দিল্লি থেকে এক দম্পতিকে আটক করে এ তথ্য পেয়েছে পশ্চিমবঙ্গ পুলিশের গোয়েন্দা বিভাগ সিআইডির অ্যান্টি হিউম্যান ট্রাফিকিং ইউনিট। সম্প্রতি পাচারের আগে উদ্ধার করা হয় এক বাংলাদেশি নারীকে। তাকে জিজ্ঞাসা করেই এ চক্রের হদিস পায় সিআইডি। গ্রেফতার দম্পতি হলেন- বুদ্ধদেব গণ (৩১) ও তার স্ত্রী সোনিয়া ফকির (২৮)। তারা দুজনই পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কল্যাণীর বাসিন্দা বলে জেরায় জানিয়েছে। এও জানা গেছে আন্তর্জাতিক এই চক্রটির উৎপত্তিস্থল বাংলাদেশের ঢাকা এবং চট্টগ্রামের হলেও তা নিয়ন্ত্রণ করা হয় পশ্চিমবঙ্গের রানাঘাট ও কলকাতা থেকে। সিআইডির এক কর্মকর্তা জানান, শুক্রবার দক্ষিণ-পূর্ব দিল্লির গোবিন্দপুরী থানার অধীন তুঘলককান্ড এক্সটেনশন এলাকায় অভিযান চালানো হয়। ওই দম্পতি আঁচ পেয়ে রেল স্টেশনের দিকে পালাতে যায়। তার আগেই ধরা পড়ে। পরে শনিবার ওই দম্পতিকে দিল্লির সাকেত আদালতে তোলা হয়। এরপর ট্রানজিট রিমান্ডে কলকাতায় নিয়ে আসা হবে তাদের।

জানা গেছে গত ৮ মে, কলকাতার শিয়ালদহ স্টেশন থেকে ৩০ বছর বয়সি এক বাংলাদেশি নারীকে উদ্ধার করে রেলওয়ে প্রোটেকশন ফোর্স (আরপিএফ)। তাকে দিল্লিগামী দুরন্ত এক্সপ্রেস থেকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে ওই নারী জানান, সোনিয়া ফকির তাকে ভালো কাজের প্রস্তাব দিয়ে বাংলাদেশ থেকে ভারতে নিয়ে আসে। এরপর অবৈধভাবে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে প্রথমে পশ্চিমবঙ্গের রানাঘাটে পৌঁছায় সে। এরপর অন্য এক ব্যক্তির সহায়তায় কলকাতায় আসে।

পরে তার বয়ানের ওপর ভিত্তি করে সোনিয়া ফকির এবং আরেকজনের বিরুদ্ধে এফআইআর দায়ের করে গভর্মেন্ট রেলওয়ে পুলিশ (জিআরপি)। ওই মামলার তদন্ত করতে নেমেই দিল্লি থেকে ওই দম্পতিকে গ্রেফতার করেছে সিআইডি।

সর্বশেষ খবর