মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪ ০০:০০ টা

খুলনায় ইউপি চেয়ারম্যান হত্যায় নতুন মোড়

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার ডুমুরিয়া উপজেলার শরাফপুর ইউনিয়নের চেয়ারম্যান শেখ রবিউল ইসলাম হত্যায় তার স্ত্রী শায়লা ইরিন বাদী হয়ে ডুমুরিয়া থানায় মামলা করেছেন।

মামলার এজাহারে বিগত ইউপি নির্বাচনে প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থী, সবশেষ উপজেলা নির্বাচনে পরাজিত এক চেয়ারম্যান প্রার্থীসহ কয়েকজনকে আসামি করা হয়েছে। এর মধ্যে গতকাল জেলা ডিবি পুলিশ এজাহারভুক্ত আসামি উপজেলা নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী জেলা আওয়ামী লীগ নেতা আজগার আলী তারা বিশ্বাসকে আটক করেছে। বেলা ১১টার দিকে ব্যক্তিগত অফিসকক্ষ থেকে তাকে আটক করা হয়। আটকের তথ্য নিশ্চিত করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী বলেন, ‘অফিসকক্ষ থেকে তারা বিশ্বাসকে আটক করা হয়েছে। তাকে নিয়ে পুলিশের একটি টিম তেরখাদায় গেছে বলে শুনেছি।’ জানা যায়, চেয়ারম্যান রবি হত্যার ক্লু খুঁজছে পুলিশ। হত্যার ঘটনা তদন্তে সোয়াটসহ পুলিশের বিভিন্ন টিম কাজ করছে। এর মধ্যে পুলিশের একটি টিম হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধারে তেরখাদায় অভিযান চালিয়েছে। পুলিশ এখনই এসব বিষয়ে কোনো তথ্য দিতে রাজি হয়নি।

নিহত চেয়ারম্যান রবিউল ইসলামের স্ত্রী জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাঁর প্রতিপক্ষ ও সবশেষ উপজেলা পরিষদ নির্বাচনে যারা প্রতিপক্ষ ছিল তারাই তাঁকে হত্যা করতে পারে বলে ধারণা করা হচ্ছে। রবিবার রাতে ডুমুরিয়া থানায় মামলা হয়েছে।

জানা যায়, শনিবার রাত ১০টার দিকে ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা শেষে খুলনার ভাড়া বাড়িতে ফেরার পথে গুটুদিয়ায় রবিউলকে গুলি করে হত্যা করা হয়। শরাফপুর ইউনিয়নে নিজের বাড়ি থাকলেও তিনি স্ত্রী ও দুই ছেলে নিয়ে খুলনার নিরালা আবাসিক এলাকার ভাড়া বাড়িতে বসবাস করতেন।

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত সাহা বলেন, হত্যার সম্ভাব্য কারণগুলো খতিয়ে দেখা হচ্ছে। আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

সর্বশেষ খবর